সাতক্ষীরায় আরো ২৪ জন হোম কোয়ারেন্টাইনে: এ পর্যন্ত মোট ৩৭জন

প্রকাশিত: ১:৫৩ অপরাহ্ণ, মার্চ ১৮, ২০২০ | আপডেট: ১:৫৩:অপরাহ্ণ, মার্চ ১৮, ২০২০

নিজস্ব প্রতিবেদক:
করোনা ভাইরাস সংক্রামন প্রতিরোধে গত ২৪ ঘন্টায় বিদেশ ফেরত সাতক্ষীরার আরো নতুন ২৪ জনকে হোম কোয়ারেন্টাইনে নিয়েছে স্বাস্থ্য বিভাগ।
মঙ্গলবার বেলা ১২ টা থেকে বুধবার বেলা ১২ টা পর্যন্ত তাদের এই কোয়ারেন্টানে নেয়া হয়। এনিয়ে গত তিন দিনে বিদেশ ফেরত সাতক্ষীরার ৩৭ জনকে হোম কোয়ারেন্টাইনে নেয়া হয়েছে। এ সমস্ত লোকের সর্দি, কাশি ও জ্বর থাকায় তাদের কোয়ারেন্টাইনে নেওয়া হয়।

সোহাগ মাল্টিমিডিয়া এন্ড ট্র্যাভেলস

এর মধ্যে সাতক্ষীরা সদর উপজেলায় ১০ জন, আশাশুনি উপজেলায় ৬ জন, কালিগঞ্জ উপজেলায় ৮জন, দেবহাটা উপজেলায় ২ জন ও শ্যামনগর উপজেলায় ১১ জনকে হোম কোয়ারেন্টাইনে নেওয়া হয়েছে।

সাতক্ষীরা সিভিল সার্জন ডা.হুসাইন সাফায়াত জানান, সাতক্ষীরায় ইতিমধ্যে বিদেশ ফেরত মোট ৩৭ জনকে হোম কোয়ারেন্টাইনে নেওয়া হয়েছে। এর সংখ্যা আরও বাড়তে পারে। এরা সবাই ভারত, ইটালী, মালয়েশিয়া ও সিঙ্গাপুর থেকে দেশে ফিরেছেন। তবে ভারত থেকে দেশে ফিরেছেন এমন লোকের সংখ্যা বেশী। এসব ব্যক্তিদের বিশেষ নজরদারীতে রাখা হয়েছে।

তিনি আরো বলেন, এ সব ব্যক্তিরা যেন ঘরের বাইরে ঘোরাফেরা না করে সেজন্য নির্দেশনা দেওয়া হয়েছে। তাদের উপর স্থানীয় স্বাস্থ্য বিভাগ, ইউনিয়ন পরিষদ ও গ্রাম পুলিশকে নজরদারিতে রাখতে বলা হয়েছে। কেউ নির্দেশনা অমান্য করলে তাকে উপজেলা নির্বাহী অফিসারের মাধ্যমে শাস্তির আওতায় আনা হবে। তবে, সাতক্ষীরায় এখনও পর্যন্ত করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন এমন কোন রোগী পাওয়া যায়নি।

সুন্দরবনটাইমস.কম/ডেক্স

 


আপনার মতামত লিখুন :

নিজস্ব প্রতিবেদক