সাতক্ষীরায় ১০ মণ ভেজাল মধুসহ এক কর্মচারী আটক

প্রকাশিত: ১০:৩৭ পূর্বাহ্ণ, জানুয়ারি ৬, ২০২৩ | আপডেট: ১০:৩৭:পূর্বাহ্ণ, জানুয়ারি ৬, ২০২৩

সাতক্ষীরা শহরের সুলতানপুরে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর ও বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের অভিযানে ১০ মণ ভেজাল মধুসহ কারখানা সিলগালা করা হয়েছে। এ সময় ভেজাল মধু তৈরি করে বাজারজাতকরণের অভিযোগে এক কর্মচারীকে ১ মাসের কারাদন্ড প্রদান করেছে ভ্রাম্যমান আদালত। তবে অভিযানের খবর পেয়ে সটকে পড়ে প্রতিষ্ঠানটির মালিক নুর ইসলাম মুকুল।

সোহাগ মাল্টিমিডিয়া এন্ড ট্র্যাভেলস

বৃহস্পতিবার (৫ ডিসেম্বর) বিকালে শহরের সুলতানপুর পিটিআই মাঠ সংলগ্ন এলাকায় এ অভিযান চালানো হয়। সাঁজাপ্রাপ্ত কর্মচারীর নাম শাহাজাহান গাজী (৩৫)। তিনি দীর্ঘ সময় ভেজাল মধু তৈরির সঙ্গে জড়িত বলে জানা গেছে।

সাতক্ষীরা জেলা নিরাপদ খাদ্য কর্মকর্তা মোখলেছুর রহমান বিষয়টি নিশ্চত করে জানান, গোপন সংবাদের ভিত্তিতে জানা যায় নুর ইসলাম মুকুলের পিটিআই মাঠের পূর্বপাশে একটি ভেজাল মধু তৈরির কারখানা রয়েছে। মাস খানেক আগে তিনি জনৈক নওশের আলীর কাছ থেকে ওই ঘর ভাড়া নেন। সেখানে চিনি ও পানির সাথে ফিটকিরি মিশিয়ে রঙের সাথে স্বাদ বাড়ানোর রাসায়নিক দ্রব্য মেশানোর পর পরিমান মতো কিছুটা খাঁটি মধুর সাথে এসব মিশ্রণ মিশিয়ে তৈরি করা হয় ভেজাল মধু।

তিনি আরো জানান, বিকালে সেখানে অভিযান চালানো হয়। অভিযানের খবর পেয়ে সটকে পড়ে ভেজাল মধু তৈরি করার মুল হোতা নুর ইসলাম মুকুল। আটক করা হয় সেখানকার কর্মচারী শাহাজাহান গাজীকে। পরে নির্বাহী ম্যাজিস্ট্রেট শাহ নেওয়াজ তানভীরের আদালতে শাহাজাহানকে সোপর্দ করা হয়। আদালতের বিচারক শাহাজাহান গাজীকে ১ মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন।

এছাড়া ১০ মণ ভেজাল মধুসহ ওই কারখানা সিলগালা করা হয়। ভেজাল মধুর নমুনা ঢাকাতে পাঠানো হয়েছে। পরবর্তীতে ভেজাল মধু তৈরি করার মুল হোতা নুর ইসলাম মুকুলের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলে।

 

এসজি/ডেক্স


আপনার মতামত লিখুন :

নিজস্ব প্রতিবেদক। ডেক্স