সাতক্ষীরায় পানি সম্পদ উন্নয়নে পানি সম্পদ সচিবের সাথে মতবিনিময় সভা

প্রকাশিত: ৮:৪৯ অপরাহ্ণ, জুলাই ২২, ২০২৩ | আপডেট: ৮:৪৯:অপরাহ্ণ, জুলাই ২২, ২০২৩

সাতক্ষীরা জেলার বেতনা, মরিচ্চাপ ও পাখিমারা বিলে জলাবদ্ধতা নিরসনসহ পোল্ডার ব্যবস্থাপনা ও পানি সম্পদ উন্নয়নে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

সোহাগ মাল্টিমিডিয়া এন্ড ট্র্যাভেলস

শনিবার (২২ জুলাই) সকাল সাড়ে ৯টায় বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড সাতক্ষীরার আয়োজনে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা প্রশাসক মোহাম্মদ হুমায়ুন কবিরের সভাপতিত্বে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন পানি সম্পদ মন্ত্রনালয়ের সচিব নাজমুল আহসান।

এসময় তিনি বলেন, সাতক্ষীরা উপকূলীয় দ্বীপ ইউনিয়ন গাবুরা বার বার ভাঙনের মুখে পড়ায় আর্থিক ভাবে ক্ষতিগ্রস্থ গ্রামবাসির জীবন মান উন্নয়নে চলতি বছর থেকে গাবুরা ইউনিয়কে রক্ষায় চারপাশ ঘিরে থাকা উপকুল রক্ষা বাঁধ টেকসইভাবে নির্মাণের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনার পর এক হাজার কোটি টাকা ব্যয়ে চলমান মেগা প্রকল্পের অগ্রগতি খতিয়ে দেখতে আমি নিজে সরেজমিনে পর্যবেক্ষন করেছি। তিনি আরো বলেন, যত দ্রæত সম্ভব মারাত্মক ঝুঁকিপুর্ণ অবস্থায় থাকা ভেড়িবাধ গুলো দ্রæত সংস্কার কাজ করা হবে।

এসময় আরো উপস্থিত ছিলেন, খুলনা পানি উন্নয়ন বোর্ডের অতিরিক্ত চিফ ইঞ্জিনিয়ার মোঃ শফিউদ্দিন, জেলা সিভিল সার্জন সজিবুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার ক্রাইমস অফ আতিকুল ইসলামসহ বিভিন্ন দপ্তরের সরকারি কর্মকর্তা, সুশীল  সমাজের নেতৃবৃন্দ ও ইলেক্ট্রনিক্স ও প্রিন্ট মিডয়ার সাংবাদিকবৃন্দ।

মতবিনিময় সভায় এসময় ৪৫ হাজার জনগোষ্ঠী অধ্যুষিত গাবুরাকে রক্ষায় মাননীয় প্রধানমন্ত্রীর প্রতিশ্রæতি এক হাজার কোটি টাকা ব্যয়ে চলমান মেগাপ্রকল্পের বিভিন্ন বিষয়ের পাশাপাশি সাতক্ষীরার বুকচিরে বয়ে যাওয়া বেতনা ও মরিচ্চাপ নদী এবং পাখিমারা বিলের জলবদ্ধতা নিরসনসহ বিভিন্ন পোল্ডার সংরক্ষন ও ব্যবস্থাপনা বিষয়ে আলোচনা করা হয়।

 

এসজি/ডেক্স


আপনার মতামত লিখুন :

নিজস্ব প্রতিবেদক। ডেক্স