মহানবী(সা:) এর ব্যঙ্গচিত্র প্রদর্শন ও কটুক্তির প্রতিবাদে উত্তাল তালা উপজেলা

প্রকাশিত: ৮:৩২ অপরাহ্ণ, নভেম্বর ১, ২০২০ | আপডেট: ৮:৩৩:অপরাহ্ণ, নভেম্বর ১, ২০২০
সম্প্রতি ফ্রান্সে বিশ্বনবী, শ্রেষ্ঠনবী ও মহানবী হযরত মুহাম্মদ(সা:)- কে কটাক্ষ করে ব্যঙ্গচিত্র প্রদর্শনীর প্রতিবাদে উত্তাল হয়ে সাতক্ষীরার তালায় বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ পালন করেছেন বিভিন্ন ইসলামী সংগঠন।বিক্ষোভ মিছিলটি আয়োজন করেছেন ওলামা পরিষদ, হাজী ফাউন্ডেশন,ইসলামী আন্দোলন এবং তালা উমুল কাসেমুল মাদ্রাসার সহ শতশত মুসাল্লি।
 
 
রবিবার(০১নভেম্বর) জোহর নামাজ বাদ তালা কাসেমুল মাদ্রাসা প্রাঙ্গন হতে বিক্ষোভ মিছিলটি বের হয়ে তালা উপ-শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা চত্বরে প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।
 
 
প্রতিবাদ সমাবেশে উপজেলা জামে মসজিদের পেশ ইমাম আলহাজ্জ মাওলানা মোঃ তাওহীদুর রহমানের এর সঞ্চালনায় বক্তব্য রাখেন, সাতক্ষীরা জেলা ইসলামী আন্দোলনের সভাপতি আলহাজ্জ হযরত মাওলানা সামছুজ্জামান,ওলামা পরিষদের সেক্রেটারী আজগর হোসেন,মাওলানা আলহাজ্জ আব্দুস সামাদ প্রমুখ। 
 
 
বক্তারা বলেন, ‘ফ্রান্সে সরকারের প্রত্যক্ষ মদতে ইসলামকে অবমাননা করে রাসুল (সা:)- কে নিয়ে ব্যঙ্গচিত্র প্রদর্শন করা হয়েছে। এর প্রতিবাদে আজ আমরা এখানে সমবেত হয়েছি। শুধু ফ্রান্সে নয়, বিশ্বের অনেকগুলো দেশে এ ধরনের কর্মকান্ড বেড়ে গেছে। আমরা সেই সব ঘটনার নিন্দা জানাই। ফ্রান্স সরকার তাদের নিজেদের সেক্যুলার হিসেবে দাবি করে। একটি সেক্যুলার রাষ্ট্র সরাসরি কোনও ধর্মকে আঘাত করে কিছু করতে পারে না। ইসলামের অবমাননার জন্য বিশ্ব মুসলিম উম্মাহর কাছে ফ্রান্স সরকার ক্ষমা চাওয়ার  সহ সরকারীভাবে ফ্রান্সের পন্য বয়কট করার ঘোষনা করার জন্য, মাননীয় প্রধান মন্ত্রীর হস্তক্ষেপ কামনা করা হয়।
 
এছাড়া ফ্রান্স সরকার কর্তৃক ক্ষমা না চাইলে লং মার্চ করার হুসিয়ারী উচ্চারন করা হয়। ’অন্যথায়, আমাদের আন্দোলন দেশব্যাপী ছড়িয়ে পড়বে।’

আপনার মতামত লিখুন :

এম.এ মান্নান। নিজস্ব প্রতিবেদক। তালা, সাতক্ষীরা