ভারতে পাচারকালে সাতক্ষীরার লক্ষিদাঁড়ি সীমান্ত থেকে ২ কেজি ৩৫০ গ্রাম স্বর্ণ জব্দ

প্রকাশিত: ৭:৩৭ অপরাহ্ণ, জানুয়ারি ৩১, ২০২০ | আপডেট: ৭:৩৭:অপরাহ্ণ, জানুয়ারি ৩১, ২০২০

নিজস্ব প্রতিবেদক:
ভারতে পাচারকালে সাতক্ষীরার ভোমরা স্থলবন্দর সংলগ্ন লক্ষিদাঁড়ি সীমান্ত থেকে ২ কেজি ৩৫০ গ্রাম ওজনের ২৭৪ ভরি স্বর্ণ জব্দ করেছে বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবি। তবে, বিজিবি এ সময় কোন চোরাকারবারীকে আটক করতে সক্ষম হননি।
শুক্রবার বিকালে সীমান্তের লক্ষীদাঁড়ি বেড়ি বাঁধের উপর থেকে উক্ত স্বর্ণ জব্দ করা হয়। জব্দকৃত স্বর্ণের বাজার মূল্য ১ কোটি ৪৭ লাখ ৯৬ হাজার টাকা।

সোহাগ মাল্টিমিডিয়া এন্ড ট্র্যাভেলস

বিজিবির ভোমরা বিওপি কমান্ডার সুবেদার হারুন অর রশীদ জানান, ভোমরা স্থলবন্দর সংলগ্ন লক্ষীদাঁড়ি সীমান্ত দিয়ে ভারতে স্বর্ণের একটি বড় চালান পাচার করা হচ্ছে এমন গোপন সংবাদের ভিত্তিতে তার নেতৃত্বে বিজিবির একটি টহলদল লক্ষিদাঁড়ি পাকা রাস্তার উপর অভিযান চালানো হয়। এ সময় একজন সন্দেহভাজন ব্যক্তিকে ঘোরাফেরা করতে দেখা যায়।

তাকে চ্যালেঞ্জ করা হলে সে একটি প্যাকেট ফেলে দ্রুত পালিয়ে যায়। পরে উক্ত প্যাকেট থেকে ২ কেজি ৩৫০ গ্রাম (২৭৪ ভরি) স্বর্ণ জব্দ করা হয়। জব্দকৃত স্বর্ণের মধ্যে রয়েছে ১৪ টি ছোট বড় বার, স্বর্ণের চেইন ২২টি ও ৬ টি স্বর্ণের চেইনের টুকরা।

সাতক্ষীরা ৩৩ বিজিবি ব্যাটেলিয়নের অধিনায়ক লেঃ কর্ণেল গোলাম মহিউদ্দীন খন্দকার বিষয়টি নিশ্চিত করে জানান,জব্দকৃত স্বর্ণের বাজার মূল্য ১ কোটি ৪৭ লাখ ৯৬ হাজার টাকা।

সুন্দরবনটাইমস.কম/ডেক্স


আপনার মতামত লিখুন :

নিজস্ব প্রতিবেদক