পাটকেলঘাটা হোটেল ব্যবসায়ীদের ৫দিনের আল্টিমেটাম

প্রকাশিত: ৭:০৭ অপরাহ্ণ, অক্টোবর ১৪, ২০১৯ | আপডেট: ৭:০৭:অপরাহ্ণ, অক্টোবর ১৪, ২০১৯

মোঃ সাইদুজ্জামান শুভ:
সাতক্ষীরার পাটকেলঘাটা বাজারের হোটেল গুলোতে পঁচাবাসী খাবার বিক্রি হচ্ছে, এমন অভিযোগের ভিত্তিতে সোমবার(১৪ অক্টোবর) বিকাল ৪টায় পাটকেলঘাটা বাজারের সকল হোটেল মালিকদের সাথে মতবিনিময় করেন তালা উপজেলা সহকারী কমিশনার(ভুমি) খন্দকার রবিউল ইসলাম।

সোহাগ মাল্টিমিডিয়া এন্ড ট্র্যাভেলস

এ সময় তিনি হোটেল মালিকদের বলেন, পরিষ্কার-পরিচ্ছন্নতা রেখে হোটেল পরিচালনা নিশ্চিত করতে হবে।

অভিযোগের ভিত্তিতে জানান যায়, অধিকাংশ হোটেলগুলোতে অস্বাস্থ্যকর পরিবেশে প্রতিনিয়ত সাধারন মানুষ পচাঁবাসী খাবার খেয়ে যাচ্ছে। হোটেল শ্রমিকদের মধ্যে নেই পরিষ্কার পরিচ্ছন্নতা। তাদের কোন বৈধ ডাক্তারী পরীক্ষার কাগজপত্রও নেই। তারা বেশী ভাগেই সংক্রামক রোগে আক্রান্ত। অথচ তাদের হাতে প্রতিদিন হাজার হাজার মানুষকে খেতে হচ্ছে খাবার।
এই সমস্ত খাবার খেয়ে প্রতিনিয়ত এলাকার মানুষ জন পেটের পীড়া, আমাশয়সহ জটিল কঠিন রোগে ভূগছে। খাবার বাসনপত্র বা টেবিল চেয়ারগুলোও থাকে অপরিষ্কার। প্রতিটি হোটেলে বেসিং থাকলেও থাকেনা সাবান। ক্রেতাকে মেমো দেয়না কোন মিষ্টির দোকান। মিষ্টি বা অন্য কিছু বিক্রি করলেও তাদের দোকানে মূল্য তালিকা নেই। অধিকাংশ হোটেলগুলোতে বাইরে রাস্তার ধারে খাবার তৈরী হয়।
এ সকল অবস্থার পরিবর্তনের জন্য কার্যকারী এক উদ্যোগ গ্রহণ করলেন তালা উপজেলা সহকারী কমিশনার(ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট খন্দকার রবিউল ইসলাম। তিনি সোমবার(১৪ অক্টোবর) বিকাল চারটা সময় পাটকেলঘাটা সকল মিষ্টির ও খাবার হোটেল মালিকদের তার কার্যালয়ে ডেকে হোটেল পরিস্কার-পরিচ্ছন্ন রাখতে বিভিন্ন নির্দেশনা দিয়েছেন।
প্রত্যেক হোটেল মলিক-কর্মচারীকে মিষ্টি দেওয়ার সময় হাতে গ্লাপ্স ও মাথায় পাতলা টুপি ব্যবহার এর নির্দেশ দেন তিনি। প্রত্যেকটি হোটেল যাহাতে কোন রকম অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশ না থাকে সে ব্যাপারে কঠোরভাবে আদেশসহ ৫দিনের(মঙ্গলবার সকাল থেকে শনিবার সন্ধ্যা পর্যন্ত) আল্টিমেটাম দিয়ে দেন।
আগামী রবিবার(২০ অক্টোবর) থেকে যারা এ আদেশ ও নির্দেশ অমান্য করবে তাদের বিরুদ্ধে অভিযান এর ঘোষণাও দেন তিনি।
এ সময় উপস্থিত ছিলেন, তালা উপজেলা স্যানিটারী অফিসার আব্দুল মতিন, ভোক্তা অধিকার ফাউন্ডেশনের সাতক্ষীরা জেলা পরিদর্শক মোঃ মনিরুজ্জামান, সাংবাদিক মোঃ সাইদুজ্জামান শুভ সহ এলাকার সুধীজন।

 

 

 

সুন্দরবনটাইমস.কম/মোঃ সাইদুজ্জামান শুভ/ভ্রাম্যমাণ প্রতিবেদক/পাটকেলঘাটা/সাতক্ষীরা


আপনার মতামত লিখুন :

নিজস্ব প্রতিবেদক