নিজেদের অবস্থান থেকে মানবিক সমাজ গড়তে হবে: জেলা জজ শেখ মফিজুর রহমান

প্রকাশিত: ৮:০১ অপরাহ্ণ, ডিসেম্বর ১৪, ২০১৯ | আপডেট: ৮:০১:অপরাহ্ণ, ডিসেম্বর ১৪, ২০১৯

নিজস্ব প্রতিবেদক, সাতক্ষীরা:
সাতক্ষীরা জেলা ও দায়রা জজ শেখ মফিজুর রহমান বলেছেন, ‘আইনের জন্য মানুষ নয়, মানুষের জন্য আইন। নিজেদের অবস্থান থেকে মানবিক সমাজ গড়ে তুলতে হবে। সরকারি আইন সহায়তা জনগণের দোড় গোড়ায় পৌছে দেয়া হচ্ছে। নিজেদের অধিকার আদায় করে নিতে হবে।’ শনিবার দুপুরে কলারোয়া উপজেলার কেঁড়াগাছি ইউনিয়নের বোয়ালিয়া মুক্তিযোদ্ধা ডিগ্রি কলেজ মাঠে আয়োাজিত এক কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।


সোহাগ মাল্টিমিডিয়া এন্ড ট্র্যাভেলস

জেলা লিগ্যাল এইড কমিটির চেয়ারম্যান শেখ মফিজুর রহমান আরো বলেন, ‘আর্থিক ভাবে অস্বচ্ছল অসহায় দারিদ্র মানুষের প্রকৃত আইনগত সহায়তা প্রদানে সাতক্ষীরার প্রতিটি গ্রামে লিগ্যাল এইড সেবা পৌছে দিতে চাই। মামলা মোকদ্দমা পরিচালনায় অস্বচ্ছল মানুষের পাশে থাকবে লিগ্যাল এইড কমিটি। কোনো বিরোধে প্রথমে মামলা না করে লিগ্যাল এইড কমিটির সহযোগিতায় অতি অল্প সময়েই সমস্যার নিষ্পত্তি করা সম্ভব।’
সাতক্ষীরা জেলা লিগ্যাল এইড কমিটির সাথে কলারোয়া উপজেলা লিগ্যাল এইড কমিটির আইনগত সহায়তা প্রদান বিষয়ক এই কর্মশালার আয়োজন করে উপজেলা লিগ্যাল এইড কমিটি। জেলা লিগ্যাল এইড কমিটি ও কেঁড়াগাছি ইউনিয়ন পরিষদ অনুষ্ঠান আয়োজনে সহযোগিতা করে।


অনুষ্ঠানে বীর মুক্তিযোদ্ধা, জনপ্রতিনিধি, শিক্ষক, শিক্ষার্থী, মসজিদের ইমাম, পুরোহিত সহ প্রান্তিক সাধারণ মানুষের উন্মুক্ত প্রশ্নের উত্তর দেন জেলা ও দায়রা জজ শেখ মফিজুর রহমান।
কেঁড়াগাছি ইউপি চেয়ারম্যান আফজাল হোসেন হাবিলের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন জেলা লিগ্যাল এইড অফিসার ও সিনিয়র সহকারী জজ সালমা আক্তার, ভারপ্রাপ্ত লিগ্যাল এইড অফিসার ও জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ইয়াসমিন নাহার, ভারপ্রাপ্ত চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট হুমায়ুন কবির, সাতক্ষীরার সিভিল সার্জন ডা. আবু শাহিন, কলারোয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান আমিনুল ইসলাম লাল্টু, সাতক্ষীরা প্রেসক্লাবের সভাপতি অধ্যক্ষ আবু আহম্মেদ, সাতক্ষীরা আইনজীবী সমিতির সভাপতি এড. শাহ আলম, সাধারণ সম্পাদক তোজাম্মেল হোসেন, জজ কোর্টের পিপি এড. আব্দুল লতিফ, অতিরিক্ত পিপি তপন কুমার দাস, জিপি শম্ভু নাথ সিংহ, কলারোয়া উপজেলা আ.লীগের সভাপতি ফিরোজ আহম্মেদ স্বপন, থানার অফিসার ইনচার্জ (ওসি) শেখ মুনীর-উল-গীয়াস, তালা সরকারি কলেজের অবসরপ্রাপ্ত উপাধ্যক্ষ এমএ ফারুক প্রমুখ। কর্মশালায় লিগ্যাল এইড আইন ২০০০ এর উপর সাধারণ আলোচনা করা হয়।
কর্মশালাটি সঞ্চালনা করেন জেলা লিগ্যাল এইড অফিসার ও সিনিয়র সহকারী জজ সালমা আক্তার।

 

 

 

সুন্দরবনটাইমস.কম/শা:গো:/সাতক্ষীরা


আপনার মতামত লিখুন :

নিজস্ব প্রতিবেদক