দক্ষতা প্রশিক্ষণের মাধ্যমে কর্মসংস্থানের সৃষ্টি বিষয়ক কর্মশালা

প্রকাশিত: ৩:০৪ অপরাহ্ণ, আগস্ট ১৩, ২০২০ | আপডেট: ৩:০৪:অপরাহ্ণ, আগস্ট ১৩, ২০২০

বে-সরকারী সংস্থা উত্তরণ কর্তৃক বাস্তবায়িত ও সহযোগি সংস্থা ইউএনডিপি এর অর্থায়নে কমিউনিটি কোহেশন ইন কক্সবাজার প্রজেক্ট এর আওতায় কক্সবাজার জেলার টেকনাফ উপজেলার বাহারছড়া, হ্নীলা ও হোয়াইক্যং ইউনিয়নের হোষ্ট কমিউনিটির জন্য দক্ষতা প্রশিক্ষণের মাধ্যমে কর্মসংস্থান সৃষ্টি বিষয়ক কর্মশালা উদ্বোধন হয়।

সোহাগ মাল্টিমিডিয়া এন্ড ট্র্যাভেলস

বুধবার (১২ আগষ্ট) সকালে অনুষ্ঠিত কর্মশালায় সভাপতিত্ব করেন টেকনাফ উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ সাইফুল ইসলাম। উত্তরণ কর্মকর্তা সঞ্জয় আচার্য্যর পরিচালনায় কর্মশালায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন টেকনাফ উপজেলা পরিষদের চেয়ারম্যান নুরুল আলম। স্বাগত বক্তব্য রাখের উত্তরণ কর্মকর্তা হাসিনা পারভীন। কর্মশালায় আরও উপস্থিত ছিলেন ইউএনডিপি’র স্কিল ডিভলপমেন্ট স্পেশালিষ্ট থুই নু মং মারমা, টেকনাফ উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান তাহেরা আক্তার মিলি, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মোঃ শওকত হোসেন, উপজেলা সমাজসেবা কর্মকর্তা সিরাজউদ্দীন, উপজেলা শিক্ষা অফিসার মুহাম্মদ এমদাদ হোসেন চৌধুরী, মুক্তিযোদ্ধা কমা-ার মোঃ জহির আহম্মেদসহ সাংবাদিক, এনজিও প্রতিনিধি, গণ্যমান্য ব্যক্তিবর্গ এবং উত্তরণ এর স্টাফগণ।

কর্মশালায় যে বিষয়টি বিশেষ গুরুত্ব পায় তা হলো কক্সবাজার জেলার টেকনাফ উপজেলার বাহারছড়া, হ্নীলা ও হোয়াইক্যং ইউনিয়নের হোষ্ট কমিউনিটির ১৮-৩৫বছর বয়সী যুবক ও যুবতীদের দক্ষতা বৃদ্ধির মাধ্যমে বেকার সমস্যা দূর করে কর্মস্থান সৃষ্টি করা। উল্লেখিত বিষয়ে বিস্তারিত আলোচনা শেষে উপস্থিত সকল অংশগ্রহণকারী এই কার্যক্রমের প্রশংসা করেন এবং সকলে কার্যক্রম সফল করার জন্য মতামত প্রদান করেন।


আপনার মতামত লিখুন :

নিজস্ব প্রতিবেদক। তালা, সাতক্ষীরা