তালায় প্রকাশ্যে মাতৃত্বকালীন ভাতা গ্রহিতার তালিকা প্রণয়ন

প্রকাশিত: ১০:৫২ অপরাহ্ণ, অক্টোবর ১৬, ২০১৯ | আপডেট: ১০:৫২:অপরাহ্ণ, অক্টোবর ১৬, ২০১৯

প্রতিবেদক, তালা:
উপজেলার ৭নং ইসলামকাটি ইউনিয়নের ৭৯জন নারীকে মাতৃত্বকালীন ভাতা প্রদানের লক্ষ্যে প্রকাশ্যে উপকারভোগীদের তালিকা প্রণয়ন করা হয়েছে। বুধবার দুপুরে সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদ সভা কক্ষে আবেদনকারী নারীদের যাচাই-বাছাই করা হয়। তালা উপজেলা নির্বাহী অফিসার মো. ইকবাল হোসেন উপস্থিত থেকে উপযোগী নারীদের তালিকা প্রণয়ন করেন।
মহিলা বিষয়ক অধিদপ্তরের মাধ্যমে বাস্তবায়িত রাষ্ট্রের জন্য কল্যাণকর এই সরকারী ভাতা প্রাপ্তির জন্য ইউনিয়নের ৯টি ওয়ার্ডের দুই শতাধিক নারী আবেদন করেন। এরআগে ইসলামকাটি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান অধ্যাপক সুভাষ চন্দ্র সেন’র উদ্যোগে ইউনিয়নব্যপী ব্যপক প্রচার-প্রচারনা চালানো হয়। ফলে দুই শতাধিক অন্তঃসত্ত্বা ও সদ্য প্রসূতি নারী মাতৃত্বকালীন ভাতা’র জন্য আবেদন করেন। এঁদের মধ্যে দরিদ্র, হতদরিদ্র ও অসহায় ৭৯জন নারীকে বাছাই করে তাঁদের তালিকা সহ একটি অপেক্ষামান তালিকা করেন উপজেলা নির্বাহী অফিসার মো. ইকবাল হোসেন।
এসময় ইসলামকাটি ইউপি চেয়ারম্যান অধ্যাপক সুভাষ সেন সহ উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মুরশীদা পারভীন পাঁপড়ি, কৃষি সম্প্রসারণ অফিসার শ্রভ্রাংশু শেখর দাশ, মহিলা বিষয়ক অফিসার নাসরিন জাহান, উপজেলা খাদ্য অফিসার আবু হেনা মোস্তফা কামাল, তালা রিপোর্টার্স ক্লাবের সাধারন সম্পাদক বি. এম. জুলফিকার রায়হান, প্যানেল চেয়ারম্যান সঞ্জয় কুমার দে, ইউপি সদস্য শেখ এজাহার আলী, আব্দুল হাকিম, রফিকুল ইসলাম, আল আমীন, রবিউল ইসলাম, সোহরাব হোসেন, আশুরা করিম, নিরোজা ইয়াসমিন ও বিলকিচ বেগম উপস্থিত ছিলেন।
এরআগে, একইদিন সকালে তালা সদর ইউনিয়নে ৯টি ওয়ার্ডের ৭৯জন উপকারভোগী নারীর তালিকা অনুরুপভাবে করা হয়। উপজেলা নির্বাহী অফিসার মো. ইকবাল হোসেন প্রকাশ্যে যাচাই-বাছাই করে মাতৃত্বকালীন ভাতা গ্রহিতাদের তালিকা প্রণয়ন করেন।

সোহাগ মাল্টিমিডিয়া এন্ড ট্র্যাভেলস

 

 

 

সুন্দরবনটাইমস.কম/এমএ মান্নান/তালা/সাতক্ষীরা


আপনার মতামত লিখুন :

নিজস্ব প্রতিবেদক