তালায় অবৈধ নেটপাটা অপসারণ করলেন ইউএনও ইকবাল হোসেন

প্রকাশিত: ১১:৫৬ অপরাহ্ণ, আগস্ট ৩০, ২০২০ | আপডেট: ১১:৫৬:অপরাহ্ণ, আগস্ট ৩০, ২০২০
সাতক্ষীরার তালা উপজেলার খেশরা ইউনিয়ন, জালালপুর ও মাগুরা সীমান্তবর্তী কপোতাক্ষ নদীর শাখা শালিখা টিআরএম এর ক্যানেল খালের অবৈধ নেটপাটা অপসারণ করেন উপজেলা নির্বাহী অফিসার মোঃ ইকবাল হোসেন।
 
বর্তমান সময়ে দীর্ঘদিন টানা বৃষ্টির ফলে নদীর পানি বৃদ্ধি ও কিছু অসাধু ব্যক্তির সার্থ হাছিল কারণে খেশরা ইউনিয়নের কলাগাছি, দরমুড়াগাছা, রাজনগর চক, হরিণখোলা, কুলপোতা, জালালপুর ইউনিয়নের দোহার, আটুলিয়া, আমড়াডাঙ্গাসহ মাগুরা ইউনিয়নের মাদরা গ্রামের হাজার হাজার মানুষ পানি বন্দি হয়ে মানবেতর জীবনযাপন করছে সেই সাথে গবাদিপশু, মৎস্য ঘেরসহ প্রায় ৫০ হেক্টর  আমন ধানের ব্যাপক ক্ষতি হয়েছে। 
 
রবিবার (৩০ আগষ্ট) তালা উপজেলা নির্বাহী অফিসার মোঃ ইকবাল হোসেন, খেশরা ক্যাম্প ইনচার্জ এসআই ইসমাঈল হোসেন সঙ্গীয় ফোর্স নিয়ে  উপজেলার শলিখা নদী ও বয়েরটানা খালের উপর স্থানীয় কুচক্রী মহল অবৈধভাবে নেটপাটা দিয়ে মৎস্য চাষ করে আসছিল। নদী ও খালের মাঝখানে নেটপাটা দেওয়ায় পানি গতিপথ বন্ধ হয়ে যায়। পানির নিষ্কাশনের জন্য ও পানি বন্দি মানুষের কষ্ট লাঘব করার জন্য ইউএনও অপসারণ  অভিযান কে সাধুবাদ জানিয়েছেন স্থানীয় পানিবন্দি বাসিন্দারা। 
 
এ সময় উপজেলা নির্বাহী অফিসার মোঃ ইকবাল বলেন, সাতক্ষীরা জেলা প্রশাসক এস এম মোস্তফা কামাল এর নির্দেশে শালিখা নদী ও বয়েরটানা খালে অবস্থিত শতাধিক অবৈধ নেটপাটা অপসারণ  করা হয় এবং এ অপসারণ অভিযান অব্যাহত থাকবে।

আপনার মতামত লিখুন :

নিজস্ব প্রতিবেদক। তালা, সাতক্ষীরা