তালার জিয়ালায় দুগ্ধ ক্লাস্টারে জেলা প্রশাসক কর্তৃক ড্রেনেজ ব্যবস্থার উদ্বোধন

প্রকাশিত: ২:৪২ অপরাহ্ণ, জানুয়ারি ১, ২০২১ | আপডেট: ২:৪২:অপরাহ্ণ, জানুয়ারি ১, ২০২১
তালায় উন্নয়ন প্রচেষ্টা’র উদ্দ্যোগে এসইপি প্রকল্পের আওতায় জিয়ালা দুগ্ধ ক্লাস্টারে ড্রেনেজ ব্যবস্থার উদ্বোধন করছেন জেলা প্রশাসক এস এম মোস্তফা কামাল।

সাতক্ষীরার তালা উপজেলার জিয়ালা গ্রামে বিদ্যমান দুগ্ধ ক্লাস্টারের পরিবেশগত টেকসই উন্নয়ন নিশ্চিত করার লক্ষ্যে পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশন (পিকেএসএফ) এর সহায়তায় উন্নয়ন প্রচেষ্টা কর্তৃক বাস্তবায়িত সাসটেইনেবল এন্টারপ্রাইজ প্রজেক্ট (এসইপি) প্রকল্পের আওতায় গোমূত্র নিশকাসনের জন্য নির্মিত ড্রেনেজ ব্যাবস্থার উদ্বোধন করা হয়।

সোহাগ মাল্টিমিডিয়া এন্ড ট্র্যাভেলস

বৃহস্পতিবার (৩১ ডিসেম্বর ২০) সাতক্ষীরা জেলা প্রশাসক এস এম মোস্তফা কামাল উক্ত ড্রেনেজ ব্যাবস্থার উদ্বোধন করেন।

এসময় উপস্থিত ছিলেন তালা উপজেলার উপজেলা চেয়ারম্যান ঘোষ সনৎ কুমার, তালা উপজেলা নির্বাহী অফিসার মোঃ ইকবাল হোসেন, শহীদ মুক্তিযোদ্ধা মাহাবিদ্যালয়ের অধ্যক্ষ এনামুল ইসলাম, উন্নয়ন প্রচেস্টা’র নির্বাহী পরিচালক সেখ ইয়াকুব আলী, তালা সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সরদার জাকির হোসেন প্রমূখ।

এসইপি প্রকল্পের প্রজেক্ট ম্যানেজার শাহনেওয়াজ কবির প্রকল্পের কার্যক্রম উপস্থিত সন্মানিত অতিথি ও কমিউনিটির সামনে তুলে ধরেন।

এসময় জেলা প্রশাসক ড্রেনেজ ব্যাবস্থা এবং নির্মানাধীন গোবর সংরক্ষণ কেন্দ্র ঘুরে দেখেন এবং এই উদ্দ্যোগের জন্য উন্নয়ন প্রচেষ্টা এবং এসইপি প্রকল্প সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জ্ঞাপন করেন। সকলকে পরিবেশ সম্মত উপায়ে নিরাপদ দুধ ও দুগ্ধ সামগ্রী প্রস্তুতের জন্য নির্দেশনা প্রদান করেন এবং দুগ্ধ ক্লাস্টারের পরিবেশ বান্ধব গোবর্জ্য ব্যাবস্থাপনার উপর গুরুত্বারোপ করেন।


আপনার মতামত লিখুন :

নিজস্ব প্রতিবেদক। তালা, সাতক্ষীরা