ডুমুরিয়ায় দুটি মাংসের টুকরায় আল্লাহ নাম লেখা

প্রকাশিত: ৮:১১ অপরাহ্ণ, জুলাই ১৫, ২০২২ | আপডেট: ৮:১১:অপরাহ্ণ, জুলাই ১৫, ২০২২
ডুমুরিয়ায় দুটি মাংসের টুকরায় আল্লাহ নাম লেখা পাওয়া গেছে। শুক্রবার দুপুরে উপজেলার টিপনা গ্রামে কোরবানি দেয়া পশুর মাংস রান্না করার সময় হাঁড়ির ভিতরে আল্লাহ লেখা দুটি মাংসের টুকরা ভেসে ওঠে। এ সংবাদে এলাকার হাজার হাজার উৎসুক জনতা আল্লাহ নাম লেখা মাংসের টুকরা দুটি দেখার জন্য বাড়িতে ভিড় করতে থাকে।
 
জানা যায়, ডুমুরিয়া উপজেলার খর্ণিয়া ইউনিয়নের টিপনা গ্রামের আজিজুর রহমান শেখের স্ত্রী সাদিয়া বেগম কোরবানি পশুর মাংস রান্না করে ঢাকায় নিয়ে যাওয়ার জন্য অনুমান সাড়ে তিন কেজি গোস্ত রান্না চড়িয়ে দেয়। এর কিছুক্ষণ পর সেই হাঁড়ির মধ্যে আল্লাহ লেখা দুই টুকরা মাংস ভেসে ওঠে। বিষয়টি আশ্চার্যজনক হওয়ায় তিনি বাড়ির লোকজনকে ডেকে দেখান। মুহূর্তের মধ্যে এ খবর ছড়িয়ে পড়লে আশপাশের লোকজনও বিষয়টি দেখার জন্য তাদের বাড়িতে জমায়েত হয়।
 
গৃহবধূ সাদিয়া বেগম বলেন, আমরা ঢাকায় আত্মীয়র বাড়িতে যাওয়ার জন্য কোরবানি নিয়ম মেনে অবশিষ্ট মাংসর কিছু মাংস রান্না করে নিয়ে যাওয়ার উদ্দেশ্যে রান্না শুরু করি। কিছুক্ষণ পর দুই টুকরা মাংসে আল্লাহ লেখা ভেসে ওঠে তখন আমি আশ্চার্য্য হয়ে সবাইকে ডাকি। 
 
তিনি বলেন, আমি এমন ঘটনা অনেক শুনেছি, আজ আমার নিজেই তার প্রমান পেলাম। পরে মাংস রান্না না করে রেখে দেয়। যদিও লোকজন দেখার পর মাটিতে পুঁতে ফেলার কথা বলেছে।
 
স্থানীয় বাসিন্দা মানবাধিকার কর্মী শেখ সিরাজুল ইসলাম বলেন, তারই এক ভাইয়ের বাড়িতে এ ঘটনা ঘটেছে। এ দৃশ্য দেখে তিনি নিজেও বেশ অবাক হয়েছেন। বিষয়টি মূহূর্তেই ছড়িয়ে পড়লে এলাকার মানুষের মধ্যে এক ধরনের কৌতুহলের সৃষ্টি হয়। 

আপনার মতামত লিখুন :

গাজী আব্দুল কুদ্দুস। নিজস্ব প্রতিবেদক। চুকনগর, খুলনা