ডুমুরিয়ার গর্ব ড. বিশ্বজিৎ চন্দ ইউজিসির সদস্য মনোনীত: উপজেলা চেয়ারম্যানের অভিনন্দন

প্রকাশিত: ২:২৩ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ৪, ২০২০ | আপডেট: ২:২৩:পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ৪, ২০২০
 
ডুমুরিয়ার কৃতি সন্তান,সাবেক মন্ত্রী জনাব নারায়ন চন্দ্র চন্দ এম পি মহোদয়ের পুত্র, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের আইন ও ভূমি প্রশাসন বিভাগের প্রফেসর ও প্রতিষ্ঠাতা সভাপতি ড. বিশ্বজিৎ চন্দকে বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন(ইউজিসি) সদস্য মনোনীত করা হয়েছে। ডুমুরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান গাজী এজাজ আহমেদ তার এই গুরুত্বপূর্ণ অর্জনের জন্য ডুমুরিয়াবাসির পক্ষ থেকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন।
 
বৃহস্পতিবার শিক্ষা মন্ত্রনালয়ের এক আদেশে তাকে চার বছরের জন্যে এ মনোনয়ন দেয়া হয়েছে।
 
ড.বিশ্বজিৎ চন্দ লন্ডন বিশ্ববিদ্যালয়ের বিখ্যাত স্কুল অব ওরিয়েন্টাল এ্যান্ড আফ্রিকান স্টাডিজ (সোয়াস) হতে পিএইচডি ডিগ্রী লাভ করেন। তিনি লন্ডনে সোয়াস, লন্ডন স্কুল অব ইকোনমিক্স, কুইন মেরী ইউনিভার্সিটি অব লন্ডন ও বার্লিনে জার্মান ফেডারেল ফরেন একাডেমীতে অতিথি শিক্ষক হিসেবে পাঠদান করেছেন।
 
ইতোপূর্বে তিনি বাংলাদেশ জুডিশিয়াল সার্ভিস কমিশনের সদস্য, রাবি আইন অনুষদের পরপর দুই মেয়াদে ডীন, রাবি সেন্টার অব এক্সেলেন্স ইন টিচিং এ্যান্ড লার্নিং এর প্রতিষ্ঠাতা পরিচালক ও জাতীয় বিশ্ববিদ্যালয়ের সিনেটরসহ বিভিন্ন দায়িত্ব সুনামের সাথে পালন করেছেন। অক্সফোর্ড ইউনিভার্সিটি প্রেস ও লন্ডনের সোয়াস সহ বিভিন্ন জার্নালে তাঁর আর্টিকেল ও সম্পাদিত বই প্রকাশিত হয়েছে।
 
তাঁর পিতা নারায়ণ চন্দ্র চন্দ একজন সাবেক মন্ত্রী এবং খুলনা-৫ এর বর্তমান সংসদ সদস্য এবং মাতা শ্রীমতি ঊষা রাণী চন্দ একজন স্কুল শিক্ষক। পরিবারের আদর্শে ড. বিশ্বজিৎ চন্দ শিক্ষার আলো ছড়িয়ে চলেছেন।

আপনার মতামত লিখুন :

মোঃ ইমরান হুসাইন। নিজস্ব প্রতিবেদক। ডুমুরিয়া, খুলনা