খুলনা মশিয়ালী তিনজন হত্যাকান্ডে আসামীদের আটক ও শাস্তির দাবীতে মানবন্ধন

প্রকাশিত: ৮:০৭ অপরাহ্ণ, জুলাই ২৭, ২০২০ | আপডেট: ৮:০৭:অপরাহ্ণ, জুলাই ২৭, ২০২০
মানববন্ধনে বক্তারা বলেন হত্যাকান্ডের ঘটনার আজ ১৩ তম দিন অথচ প্রধান আসামী শেখ জাকারিয়া ও শেখ মিল্টন কে প্রশাসন বাহিনী এখন পর্যন্ত আটক করতে সক্ষম হয়নি সেই সাথে হত্যাকারী ও তাদের ব্যবহারিত অস্ত্র গোলাবারুদ উদ্ধার করতে হয়। এছাড়া আরো সিদ্ধান্ত হয় আজ থেকে শুরু করে ঈদুল আযহার আগরে দিন পর্যন্ত প্রতিদিন হত্যাকারিদের গ্রেফতার ও দৃষ্টান্তমুলক শাস্তির দাবিতে মশিয়ালি মাদ্রসার সামনে থেকে এলাকাবাসির উদ্যোগে বিক্ষোভ মিছিল বের করা হবে।
 
 
স্থানীয় সুত্রে জানা যায়, বাড়িতে বন্দুকের গুলি  রেখে মুজিবর শেখ (৪২) নামের এক ব্যক্তিকে ষড়যন্ত্রমূলকভাবে পুলিশ দিয়ে আটক করালে জাকারিয়া হোসেন এবং তার দুই ভাই মিল্টন ও জাফরিন এর বিরুদ্ধে বিক্ষুব্ধ হয়েছে ওঠেন গ্রামবাসী। ১৬ জুলাই এশার নামাজের পর গ্রামের কয়েকজন জড়ো হয়ে এ বিষয়ে জাকারিয়াকে ‍জিজ্ঞাসা করলে তুমুল বাকবিতন্ড হয়। এক পর্যায়ে গুলি ছোড়ে মিল্টন। এ সময়ে গ্রামবাসী ওই বাড়ি লক্ষ্য করে ইটপাটকেল ছুড়লে একাধিক স্থান থেকে গ্রামবাসীর উপর গুলি চালায় জাকারিয়া বাহিনী। এতে গুলিবিদ্ধ হয়ে ঘটনা স্থানে নিহত হন নজরুল ফকির ও গোলাম রসুল এবং হাসাপাতালে সাইফুল নামে আরেক জন নিহত হন। এ ঘটনার পর উত্তেজিত জনতা জাকারিয়া বাহীনির বসতবাড়ি ও ব্যবসা প্রতিষ্ঠানে আগুন লাগিয়ে দেয়। এছড়া জাকারিয়ার আত্নীয় জিহাদ শেখকে বিক্ষুব্ধ জনতা পিটিয়ে হত্যা করে।
 
 
নিহত শ্রমিক নজরুল ইসলাম, দিনমুজুর গোলাম রসুল ও কলেজ ছাত্র সাইফুল শেখের হত্যাকারীদের অনতীবিলম্বে গ্রেফতার এবং শাস্তির দাবীতে আজ ২৭ জুলাই সোমবার সকাল ১০ টায় মশিয়ালী গ্রামবাসী ও স্থানীয় জনপ্রতিনিধীর উদ্দ্যেগে খুলনা যশোর মহা সড়কের ইষ্টান জুট মিল গেট চত্তরে মানবন্ধন অনুষ্ঠিত হয়। এ সময়ে মশিয়ালী গ্রামের কয়েক হাজার মানুষ স্থানীয় জনপ্রতিনিধি উপস্থিত ছিলেন।
 
 
আব্দুল হামিদ সরদারের সভাপতিত্বে ও মোঃ রেজওয়ান রাজার সঞ্চালনায় মানবন্ধনে বক্তব্য রাখেন খুলনা মহানগর আওয়ামীলীগের সাবেক সহ সভাপতি বেগ লিয়াকত আলী, খানজাহান আলী থানা আওয়ামীলীগের সভাপতি শেখ আবিদ হোসেন, আটরা গিলাতলা ইউপি চেয়ারম্যান ও খানজাহান আলী থানা আওয়ামীলীগের যুগ্নসম্পাদক শেখ মনিরুল ইসলাম, দিশারী যুব পর্ষদের সাধারন সম্পাদক কাজী আজাদুর রহমান হিরক, আঃ সাত্তার মোল্যা, ইউপি সদস্য মোঃ বখতিয়ার , হুমায়ুন কবির , শিরোমনি তরুন সংঘের সভাপতি ও যুবলীগ নেতা শেখ তরিকুল ইসলাম সহ অন্যান্য নেতৃবৃন্দ।         

আপনার মতামত লিখুন :

মোঃ ইউসুফ শেখ। প্রতিবেদক। ফুলতলা, খুলনা