ক্লিন ইমেজের নেত্বত্বদানকারী শহীদ পরিবারের সন্তান শেখ নুরুল ইসলাম

প্রকাশিত: ২:১৪ অপরাহ্ণ, নভেম্বর ২৬, ২০১৯ | আপডেট: ৫:৫৩:অপরাহ্ণ, নভেম্বর ২৬, ২০১৯

তালা উপজেলা আওয়ামীলীগের ত্রি-বার্ষিক সম্মেলনে সভাপতি প্রার্থী

সোহাগ মাল্টিমিডিয়া এন্ড ট্র্যাভেলস

রিপন হোসাইন:
বাংলাদেশের আওয়ামীলীগের কেন্দ্রীয় সম্মেলন অংশ হিসেবে সাতক্ষীরা তালা উপজেলা আওয়ামীলীগের আগামী ৬ই ডিসেম্বর ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হতে যাচ্ছে। এ সম্মেলনকে ঘিরে আওয়ামীলীগের তুণমুল নেতা কর্মি থেকে শুরু করে সর্বস্তরে আওয়ামীলীগের সমর্থকদের মধ্যে চলছে চুলচেরা বিশ্লেষন।

স্বাধীনতা পরবর্তী রাজপথে, আন্দোলন সংগ্রামে সর্বদা নেতৃত্ব দানকারী, ক্লিন ইমেজ ব্যক্তিত্ব সাবেক সফল ছাত্রনেতা ও তালা উপজেলা আওয়ামীলীগের বিপ্লবী জননেতা তালা উপজেলা আওয়ামীলীগের বার বার নির্বাচিত সভাপতি শহীদ পরিবারে সন্তান শেখ নুরুল ইসলাম।

তৃনমূলে আস্থাভাজন নেতা, স্বচ্ছ, পরিছন্ন, ত্যাগী, সৎ, যোগ্য, কর্মিবান্ধব, মেধাবী, বিচক্ষণ, রাজনীতিবিদ শেখ নুরুল ইসলামকে তালা উপজেলা আওয়ামীলীগের সভাপতি পদে পুনরায় নির্বাচিত করার আশাবাদ ব্যক্ত করেন তুণমূলের নেতাকর্মিরা।


সাধারন জনগনের মধ্যে সেতুবন্ধন সৃষ্টি করে দলকে সুংগঠিত করে রেখেছে শেখ নুরুল ইসলাম। সততা ও যোগ্যতা বিচারে মাঠ পর্যায়ে নেতা-কর্মি, সমার্থক ও কাউন্সিলরা শহীদ পরিবারের সন্তান শেখ নুরুল ইসলামকে পুনরায় তালা উপজেলা আওয়ামীলীগের সভাপতি হিসেবে দেখতে চান। উপজেলা আওযামীলীগের সভাপতি পদে পুনরায় নির্বাচিত হবেন বলে শেখ নুরুল ইসলামের নাম সর্বস্তরে শোনা যাচ্ছে তৃণমূলে আওয়ামীলীগের কাউন্সিলর ও দলীয় সমর্থকদের মধ্যে।

সৎ, যোগ্য ব্যক্তি মধ্যে নেতৃত্ব দানের যোগ্যতা রয়েছে।কর্মীদের হৃদয়ে স্থান করে জনপ্রিয়তায় শীর্ষে রয়েছেন এবং আওয়ামীলীগের কেন্দ্রীয় পর্যায়ে ভাল সু-সম্পর্ক রয়েছে শেখ নুরুল ইসলামের।

দলীয় সূত্রে জানা গেছে, বাংলাদেশ আওয়ামীলীগের সভাপতি মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ও সাধারন সম্পাদক ওবায়েদুুল কাদের সাম্প্রতিককালে বিভিন্ন মিডিয়ায় বক্তৃতাকালে তিনি বলেছেন এবারে সম্মেলনে ক্লিন ইমেজ নেত্বেত্বদানকারী, ত্যাগী, পরিছন্ন, নেতাদের প্রাধান্য দেওযা হবে। তারই অংশ হিসেবে তালা উপজেলা আওয়ামীলীগের সভাপতি প্রার্থী বাচাইয়ে স¦চ্ছ, পরিচ্ছন্ন পরিক্ষিত, রাজপথে আন্দোলনে নেত্বত্বদানকারী বার বার কারাবরনকারী নেতা শেখ নুরুল ইসলামকে মূলায়ন করার ইঙ্গিত দেন।

সাতক্ষীরা তালা উপজেলা তৃণমূলে নেতাকর্মিরা তালা উপজেলা আওয়ামীলীগের সভাপতি শেখ নুরুল ইসলামকে পুনরায় সভাপতি পদে পেতে দৃঢ় প্রত্যায় ব্যাক্ত করেন। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা তুণমূলে পর্যায়ে সংগঠনকে সাংগঠনিক ভাবে মজবুত করার লক্ষে শুদ্ধি অভিযান শুরু করেছেন।


নতুনদের জায়গায় হবে বলে বিভিন্ন ইউনিয়ন ও ওয়ার্ডসহ কাউন্সিলরা মনে করেন। উপজেলায় রাজনৈতিক অঙ্গনে বিচক্ষন নেতৃত্বে সাবেক সফল ছাত্রনেতা ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি শেখ নুরুল ইসলাম প্রার্থীর মধ্যে অন্যতম।

তথ্যনুসন্ধানে জানা জানা যায়, শেখ নুরুল ইসলামের বর্ণাঢ্য রাজনৈতিক জীবনে ১৯৭৯ সালে ছাত্রজীবন থেকে ছাত্রলীগের রাজনীতি যাত্রা শুরু। ১৯৮১ সালে সাতক্ষীরা সরকারী কলেজ ছাত্রলীগের সাধারন সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেন এবং সরকারী কলেজ ছাত্র সংসদের নির্বাচিত সদস্য ছিলেন। পরবর্তিতে ১৯৮৩ সালে সাতক্ষীরা জেলা ছাত্রলীগের সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেন ও জাতীয় নির্বাহী কমিটি সদস্য হন ১৯৮৭ সালে। ১৯৮৮ সালে তালা উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক হিসেবে নির্বাচিত হন। ১৯৯২ পুনরায় সালে প্রত্যক্ষ ভোটে তালা উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক নির্বাচিত হন। ২০০৪ সালে কাউন্সিলরদের ভোটে তালা উপজেলা আওয়ামীলীগের সভাপতি হিসেবে দায়িত্ব পান। সর্বপরি ২০১৪ সালে পুনরায় উপজেলা আওয়ামীলীগের সভাপতি পদে জয়লাভ করেন। সে থেকে অদ্যবদি সভাপতি পদে দায়িত্ব পালন করে আসছেন।


উপজেলা ত্রি-বার্ষিক সম্মেলনের বিষয়ে সুন্দরবনটাইমস.কম প্রতিবেদকের সাথে কথা হলে তিনি বলেন, আমার দীর্ঘ রাজনৈতিক জীবনে এলাকায় গনমানুষের কাছে সখ্যতা গড়ে তুলেছি। যে কারনে আগামী সম্মেলনে পুনরায় আমাকে সভাপতি নির্বাচিত করবেন তারা। তিনি আরো বলেন ৪৩ বছর রাজনৈতি জীবনে সকল শ্রেনির পেশার মানুষের সাথে একটা নিবিড় সম্পর্ক গড়ে তুলেছি। এ বৃহৎ উপজেলায় বিভিন্ন শ্রেনির পেশার মানুষের সাথে একটি সেতুবন্ধন গড়ে উঠেছে। সাথে সাথে আগামী ৬ডিসেম্বর সম্মেলনে উপজেলা আওয়ামীলীগের সভাপতি পদে কাউন্সিলরা পুনরায় আমাকে নির্বাচিত করবেন বলে আমি আশাকরি।

 

 

 

 

সুন্দরবনটাইমস.কম/মো: রিপন হোসেন/পাটকেলঘাটা/সাতক্ষীরা



আপনার মতামত লিখুন :

নিজস্ব প্রতিবেদক