ভারতে পাচারকালে ১৮ পিস স্বর্ণের বারসহ এক চোরাকারবারী আটক

প্রকাশিত: ৭:১০ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৩, ২০২৩ | আপডেট: ৭:১০:অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৩, ২০২৩

ভারতে পাচারকালে সাতক্ষীরার বৈকারী সীমান্ত থেকে প্রায় ২ কেজি ১০০ গ্রাম ওজনের ১৮ পিস স্বর্ণের বারসহ এক চোরাকাবারীকে আটক করেছে বিজিবি। সদর উপজেলার বৈকারী সীমান্তের বলদঘাটা এলাকা থেকে উক্ত স্বর্ণের বারসহ তাকে আটক করা হয়। জব্দকৃত স্বর্ণের বারের মূল্য ১ কোটি ৬৬ লাখ ৫৫ হাজার ৪৯২ টাকা।

সোহাগ মাল্টিমিডিয়া এন্ড ট্র্যাভেলস

রোববার (১২ ফেব্রুয়ারি) রাতে সাতক্ষীরা বিজিবি ৩৩ ব্যাটেলিয়নের অধিনায়ক লেঃ কর্ণেল মোহাম্মদ আশরাফুল হক বিষয়টি নিশ্চিত করেছেন।

আটক স্বর্ণ চোরাকারবারীর নাম পাচু সরকার (৫২)। তিনি সদর উপজেলার বৈকারী ইউনিয়নের বলদঘাটা গ্রামের দূর্গা চরন সরকারের ছেলে।

সাতক্ষীরা বিজিবি ৩৩ ব্যাটেলিয়নের অধিনায়ক লেঃ কর্ণেল মোহাম্মদ আশরাফুল হক এক প্রেস বিজ্ঞপ্তিতে জানান, রোববার দুপুরে ভারতে সোনার একটি বড় চালান পাচার করা হচ্ছে এমন গোপন সংবাদের ভিত্তিতে বৈকারী বিওপির একটি বিশেষ আভযানিকদল সীমান্তের মেইন পিলার ১৩ ও সাব পিলার ৩৭ হতে আনুমানিক ২০০ গজ বাংলাদেশ অভ্যন্তরে সাতক্ষীরার সদর উপজেলার বৈকারী সীমান্তের বলদঘাটা এলাকায় চোরাচালানবিরোধী অভিযান চালায়। এ সময় বিজিবি সদস্যরা সেখান থেকে পাচুর সরকার নামের এক স্বর্ণ চোরাকারবারীকে আটক করে। পরে তার দেহ তল্লাশি করে বিশেষ কায়দায় লুকিয়ে একটি প্লাস্টিকে মোড়ানো ১৮ পিস স্বর্ণের বার জব্দ করে। যার ওজন প্রায় ২ কেজি ১০০ গ্রাম। জব্দকৃত স্বর্ণের বারের মূল্য ১ কোটি ৬৬ লাখ ৫৫ হাজার ৪৯২ টাকা।

তিনি আরো জানান, আটককৃত স্বর্ণ চোরাকারবারীকে সাতক্ষীরা সদর থানায় সোর্পদ এবং স্বর্ণেরবারগুলো ট্রেজারী অফিসে জমা করার কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।

 

এসজি/ডেক্স


আপনার মতামত লিখুন :

নিজস্ব প্রতিবেদক