আত্মমানবতার সেবায় দেশব্যাপী কাজ করে সুনাম অর্জন করেছে বাংলাদেশ পুলিশ: পুনাক

প্রকাশিত: ১০:০২ পূর্বাহ্ণ, জানুয়ারি ১০, ২০২২ | আপডেট: ১০:০২:পূর্বাহ্ণ, জানুয়ারি ১০, ২০২২

বাংলাদেশ পুলিশের ইন্সপেক্টর জেনারেল ড.বেনজির আহমেদ বিপিএম (বার) এর সহধর্মীনি ও বাংলাদেশ পুলিশ নারী কল্যাণ সমিতির (পুনাক) সভানেত্রী জীশান মীর্জা বলেছেন, আত্মমানবতার সেবায় ও জনকল্যাণে দেশ ব্যাপী কাজ করে সুনাম অর্জন করেছে বাংলাদেশ পুলিশ নারী কল্যান সমিতি পুনাক।

 

মাননীয় প্রধানমন্ত্রী ও বাংলাদেশ পুলিশের ইন্সপেক্টর জেনারেল ড.বেনজির আহমেদের দিক নির্দেশনায় স্বাস্থ্য সেবা সুরক্ষা কার্যক্রমসহ বিভিন্ন রকম সামাজিক কার্যক্রম ও করোনাকালিন সময়ে লকডাউনের মধ্যে বিপন্ন মানুষের কল্যাণে পুনাক কাজ করে সাধালন মানুষের আস্থা অর্জন করতে সক্ষম হয়েছে পুনাক। কোভিটের ছোবল থেকে বাংলাদেশের মানুষ আল্লাহর রহমতে অনেকটা ভাল আছেন উল্লেখ করে পুনাক সভানেত্রী জীশান মীর্জা আরও বলেন, পুনাক পুলিশের একটি অংশ। পুলিশ কর্মকর্তাদের সহযোগীতায় পুনাক আত্মমানবতার সেবায় সামাজিক কর্মকান্ডে কাজ করে যাচ্ছে। জনহিতৈষী কার্যক্রমের মাধ্যমে ভবিষতে পুনাক হবে এক খন্ড বাংলাদেশ।

 

শনিবার (৮ ডিসেম্বর) বিকালে সাতক্ষীরা জেলা পুলিশ লাইন্স মিলনায়তনে পুনাক আয়োজিত সাংবাদিকদের সাথে এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে পুনাক সভানেত্রী ও আইজিপির স্ত্রী জীশান মীর্জা এসব কথা বলেন।

 

মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন পুনাকের সাতক্ষীরা জেলার সভানেত্রী নাদিয়া আফরোজ। অনুষ্ঠানে আলোচনা সভার শুরুতেই পুনাকের সার্বিক কার্যক্রম সম্পর্কে তুলে ধরে স্বাগত বক্তব্য রাখেন সাতক্ষীরা পুলিশ সুপার মোহাম্মদ মোস্তাফিজুর রহমান পিপিএম (বার)। বিশেষ অতিথির বক্তব্য রাখেন, পুনাকের কেন্দ্রীয় কমিটির সহ-সভানেত্রী নাছিম আমিন,উৎপাদন ও বিপনন সম্পাদিকা সৈয়দা মেহেরিমা খানম, স্বাস্থ্য বিষয়ক সম্পাদিকা ফতেমা ছিদ্দিকা প্রমূখ। এসময় উপস্থিত ছিলেন পুলিশের বিশেষ শাখার ঢাকা রেঞ্জের এডিশনাল ডিআইজি রক্ষনা খানম, বাংলাদেশ পুলিশ নারী কল্যাণ সমিতি পুনাক সভানেত্রী সাতক্ষীরার কৃতিসন্তান জীশান মীর্জার মা রত্নাগর্ভা লুৎফুনন্নেছা বেগম,পুনাকের কেন্দ্রকমিটির নেত্রী মাহমুদা আক্তার, দীলরুবা খুরশীদ, ফারজানা কবির, অহিদা অহাব,সাতক্ষীরার অতিরিক্ত পুলিশ সুপার সজীব খানসহ জেলা পুলিশ ও পুনাকের সাতক্ষীরা জেলার অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

 

 

প্রধান অতিথি জীশান মীর্জা আরও বলেন, সাতক্ষীরা জেলার সুন্দরবন সংলগ্ন উপকূলের ক্ষতিগ্রস্থ্য মানুষ এবং বাঘ বিদধাদের জন্য কাজ শুরু করেছে পুনাক। তাদেরকে আজ রবিবার পুনাকের পক্ষ থেকে খাদ্যসহায়তা প্রদান করা হবে এবং তারা যাতে সুপেয় পানি পান করতে পারে সেজন্য সেখানে গভীর নলকুপ স্থাপন করা হয়েছে। গভীর নলকুপটি উদ্বোধন করা হবে এবং দূযোর্গ এলাকায় প্রসুতি মায়েদের মধ্যে কীট ও স্বাস্থ্য সুরক্ষা সহযোগীতা প্রদান করা হবে। জীশান মীর্জা আরও বলেন অচিরেই ৬৪ জেলার ঐতিহ্যগত বিষয় তুলে ধরে বাংলাদেশ মেলার আয়োজন করা হবে। এছাড়া উপকূলের সুন্দরবন সংলগ্ন নারীদের স্বাবলম্বী করতে তাদের নিকট থেকে খলিষা মধু কিভাবে বাজারে ব্রান্ডিং করা যায় সেটি পুনাক চিন্তা ভাবনা করবে।

 

মতবিনিময় সভায় পুনাকের কাছে জিঙ্গাসা রেখে বিভিন্ন মতামত তুলে ধরেন কথা বলেন সাতক্ষীরা প্রেসক্লাবের সভাপতি মমতাজ আহমেদ বাপী, সাতক্ষীরা প্রেসক্লাবের সাবেক সভাপতি সুভাষ চৌধুরী, সাবেক সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান উজ্জল, দৈনিক দক্ষিনের মশালের সম্পাদক আশেক-ই-এলাহী প্রমূখ।

 

আলোচনা সভা শেষে প্রধান অতিথি পুলিশ নারী কল্যাণ সমিতি পুনাক এর সভানেত্রী জীশান মীর্জাসহ অন্যান্য কর্মকর্তারা সাতক্ষীরা শহরের বিভিন্ন স্থানে বসবাসরত ছিন্নমূল অসহায় মানুষের মধ্যে শীতের কম্বল বিতরণ করেন। এর আগে সাতক্ষীরা পুনাকের পক্ষ থেকে জেলা সভানেত্রী নাদিয়া আফরোজ প্রধান অতিথি পুনাক সভানেত্রী জীশান মীর্জাকে ক্রেস্ট উপহার দেন এবং ফুলেল শুভেচ্ছা জানান।

 

রবিবার (০৯ জানুয়ারি) সকালে সাতক্ষীরার শ্যামনগর উপজেলার বিভিন্ন অঞ্চলের সুন্দরবন বিভিন্ন কর্মে যাওয়া বনজীবীদের বাঘের আক্রমণে মৃত্যুবরণ করা স্বামী হারানো বাঘবিধবাদের মাঝে খাদ্য সামগ্রী প্রদান, সুপেয় পানির জন্য গভীর নলকূপ স্থাপন, ধাত্রীদের মধ্যে বিভিন্ন জিনিসপত্র প্রদান, বৃক্ষরোপন কর্মসূচি, শীতার্তদের মাঝে শীতবস্ত্র প্রদান করেন।

 

এসজি/ডেক্স


আপনার মতামত লিখুন :

নিজস্ব প্রতিবেদক। ডেক্স