সাতক্ষীরায় সরকারি কর্মকর্তা ও কর্মচারীদের সচেতনতামূলক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

প্রকাশিত: ১০:১৫ অপরাহ্ণ, ডিসেম্বর ৩০, ২০২১ | আপডেট: ১০:১৫:অপরাহ্ণ, ডিসেম্বর ৩০, ২০২১

শব্দ দূষণ নিয়ন্ত্রণে সমন্বিত ও অংশীদ্বারিত্বমূলক প্রকল্প,এর আওতায় সাতক্ষীরায় সককারি কর্মকর্তা ও কর্মচারীদের সচেতনতামূলক ও শব্দ দূষণ বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার সকাল সাড়ে ১০ টায় শব্দ দূষণ নিয়ন্ত্রণে সমন্বিত ও অংশীদ্বারিত্বমূলক প্রকল্প পরিবেশ অধিদপ্তর সাতক্ষীরার আয়োজনে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এই প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়।

এই প্রশিক্ষণ কর্মশালায় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) কাজী আরিফুর রহমান এর সভাপতিত্বে প্রধান প্রশিক্ষক হিসাবে সককারি কর্মকর্তা ও কর্মচারীদের প্রশিক্ষণ দেন সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালের নাক-কান, গলা বিশেষজ্ঞ ও হেড নেক সার্জন, সহকারী অধ্যাপক ডা. মো. জাহিদুল ইসলাম, পরিবেশ অধিদপ্তর খুলনা বিভাগীয় পরিচালক মো. সাইফুর রহমান খান, সাতক্ষীরা সিভিল সার্জন মো. হুসাইন শাফায়াত, সাতক্ষীরা পরিবেশ অধিদপ্তরের সহকারী প্ররিচালক সরদার শরীফুল ইসলাম।

এসময় আরো উপস্থিত ছিলেন, সাতক্ষীরা জেলা ট্রাফিক পুলিশের পরিদর্শক টি.আই শ্যামল কুমার  সাতক্ষীরা  সদর উপজেলা ফায়ার সার্ভিস সিভিল ডিফেন্স অফিসার  অর্ঘ্য দেব নাথ, জেলা তথ্য অফিসার মো. মোজাম্মেল হক, জেলা শিল্পকলা একাডেমীর সাধারন সম্পাদক শেখ মুশফিকুর রহমান মিলটন প্রমূখ। প্রশিক্ষণ কর্মশালায় জেলার ৮০জন সরকারি কর্মকর্তা ও কর্মচারীদের প্রশিক্ষণ দেওয়া হয়।

প্রধান অতিথি বলেন, বিভিন্ন যানবহনে সরকারি নিদের্শনা দিয়ে ভিন্ন ভিন্ন  যানবহনে সরকার ঘোষিত হর্ন ব্যাবহার করা উচিত। তাহলে শব্দ দূষণ কমানো যাবে। অতিরিক্ত পরিবহন ব্যাবহার না করে সিমিত যানবহন ব্যবহার করলে অনেকটা কমবে।

 

এসজি/ডেক্স


আপনার মতামত লিখুন :

নিজস্ব প্রতিবেদক। ডেক্স