সাতক্ষীরার শ্যামনগর ও তালা উপজেলার ১০টি ইউপিতে নির্বাচন শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হচ্ছে

প্রকাশিত: ১১:৪৯ পূর্বাহ্ণ, ডিসেম্বর ২৬, ২০২১ | আপডেট: ১১:৪৯:পূর্বাহ্ণ, ডিসেম্বর ২৬, ২০২১
তালা উপজেলার কুমিরা সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রের চিত্র।

চতুর্থ ধাপে শান্তিপূর্ণভাবে সাতক্ষীরায় শ্যামনগর ও তালা উপজেলার ১০টি ইউনিয়ন পরিষদে ভোট গ্রহন অনুষ্ঠিত হচ্ছে। রোববার সকাল ৮ থেকে শুরু হয়েছে এই ভোট গ্রহন। যা চলবে বিকাল ৪ টা পর্যন্ত। ইতিমধ্যে অবাধ, সুষ্ট ও নিরপেক্ষ ভোট গ্রহণের লক্ষ্যে প্রশাসনের পক্ষ থেকে সবধরনের প্রস্তুতি গ্রহণ করা হয়েছে।

জেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, দুটি উপজেলার মধ্যে শ্যামনগর উপজেলার ৯ টি ও তালা উপজেলার একটিসহ (কুমিরা ইউনিয়ন) মোট ১০টি ইউনিয়নের ৯৮ টি কেন্দ্রে এই নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। নির্বাচনে ২ লক্ষ ১৯ হাজার ৭৯৫ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। এরমধ্যে পুরুষ ভোটার ১ লক্ষ ১১ হাজার ১৭১ জন ও মহিলা ভোটার ১ লক্ষ ৮ হাজার ৬২৩ জন।

১০টি ইউনিয়নে চেয়ারম্যান পদে ৬৯ জন, সাধারণ সদস্য পদে ৪০৩ জন ও সংরক্ষিত মহিলা সদস্য পদে লড়ছেন ১৪৫ জন প্রার্থী। এরমধ্যে চেয়াম্যান পদে দলীয় প্রতীকে আওয়ামী লীগের ১০জন (নৌকা), ইসলামী আন্দোলন বাংলাদেশের ৭জন (হাতপাখা), জাতীয় পার্টির ৫জন (লাঙ্গল) ও স্বতন্ত্র হিসাবে আরও ৪৭ জন প্রার্থী প্রতিদ্বদ্বিতা করছেন।

সাতক্ষীরার পুলিশ সুপার মোহাম্মদ মোস্তাফিজুর রহমান জানান, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের স্বার্থে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের সর্বোচ্চ কঠোরতা অবলম্বনের নির্দেশ দেয়া হয়েছে।আইনশৃঙ্খলা রক্ষায় প্রতিটি কেন্দ্রে একজন এস.আইয়ের নেতৃত্বে ৫ জন পুলিশ সদস্য ও দুজন সশস্ত্রসহ ১৭ জন আনসার সদস্য নিয়োজিত থাকবেন। এছাড়া প্রত্যেক ইউনিয়নে একজন নির্বাহী ম্যাজিস্ট্রেট দায়িত্বরত থাকবেন। এছাড়া দুই উপজেলায় ৫জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট নিয়োজিত থাকবেন। পাশাপাশি ৩প্লাটুন বিজিবি সদস্য ও ৩ প্লাটুন র‌্যাব সদস্য আইনশৃঙ্খলা রক্ষায় দায়িত্ব পালন করবেন।

 

এসজি/ডেক্স


আপনার মতামত লিখুন :

নিজস্ব প্রতিবেদক। ডেক্স