তালায় বিজয়ের সুবর্ণজয়ন্তীতে বিকিরণের মুক্তিযোদ্ধা সম্মাননা

প্রকাশিত: ৭:৫৪ অপরাহ্ণ, ডিসেম্বর ২৪, ২০২১ | আপডেট: ৭:৫৪:অপরাহ্ণ, ডিসেম্বর ২৪, ২০২১
তালায় বিকিরণের আয়োজনে বীর মুক্তিযোদ্ধা সম্মাননা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখছেন সাতক্ষীরা জেলা প্রশাসক মোহাম্মদ হুমায়ুন কবির।

সাতক্ষীরার তালায় সমাজ ভিত্তিক সংগঠন বিকিরণ কতৃক খেশরা ইউনিয়নের বীর মুক্তিযোদ্ধাদের সম্মাননা প্রদান করা হয়েছে। শুক্রবার (২৪ ডিসেম্বর) বিকালে খেশরার দক্ষিণ শাহাজাতপুর ইসলামিয়া দাখিল মাদ্রাসা প্রাঙ্গনে এ সম্মাননা প্রদান করা হয়। এ সময় মহান মুক্তিযুদ্ধে অংশগ্রহণকারী খেশরা ইউনিয়নের ৫৪ জনকে এ সম্মাননা দেওয়া হয়েছে।

এর মধ্যে যুদ্ধচলাকালীন শহীদ ১ জন ও স্বাধীনতা পরবর্তী মৃত্যু ২০ জনকে মরণোত্তর এবং বর্তমান জীবিত ৩৩ জন মুক্তিযোদ্ধাকে সম্মাননা স্মারক প্রদান করা হয়। বিকিরণের চেয়ারপারসন বীর মুক্তিযোদ্ধা সাংবাদিক শেখ আব্দুল খালেক হিরুর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাতক্ষীরা জেলা প্রশাসক মোহাম্মদ হুমায়ুন কবির। বিকিরণের সেক্রেটারী শেখ তানভীর ইসলাম তমালের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তালা উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রশান্ত কুমার বিশ্বাস ও তালা উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডের সাবেক কমান্ডার মোঃ মফিজ উদ্দীন। সম্মনিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মুক্তিযোদ্ধা কমান্ডের সাবেক কমান্ডার ও সাবেক ইউপি চেয়ারম্যান এম এম ফজলুল হক এবং সাতক্ষীরা প্রেসক্লাবের সভাপতি মমতাজ আহমেদ বাপি প্রমুখ। ইউনিয়নের সকল বীর মুক্তিযোদ্ধা, শিক্ষক, চিকিৎসকসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, আলোকিত সমাজ বর্নিমাণের লক্ষ্যে প্রান্তিক মানুষের অর্থনৈতিক এবং সামাজিক উন্নয়নের ব্রত নিয়ে ‘বিকিরণ’ কাজ করে যাচ্ছে। আবহামান বাংলার ইতিহাস ঐতিহ্য, সাহিত্য সাংস্কৃতি, পরিবেশ-প্রতিবেশকে উন্নয়নের স্রোত ধারায় সম্পৃক্ত করতে বিকিরণ সবসময় সচেষ্ট রয়েছে। বিকিরণের মূল লক্ষ উন্নত, সমৃদ্ধ ও স্বনির্ভর গ্রাম প্রতিষ্ঠা করা।


আপনার মতামত লিখুন :

নিজস্ব প্রতিবেদক। তালা, সাতক্ষীরা