কেশবপুরে ইউপি নির্বাচনে আওয়ামী লীগের ১০ নেতা বহিষ্কার

প্রকাশিত: ৫:৩০ অপরাহ্ণ, ডিসেম্বর ২১, ২০২১ | আপডেট: ৫:৩৫:অপরাহ্ণ, ডিসেম্বর ২১, ২০২১

যশোরের কেশবপুরে আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে দলীয় সিদ্ধান্তের বাইরে বিদ্রোহী প্রার্থী হওয়ায় আওয়ামী লীগ থেকে ১০ জন নেতাকে সংগঠন থেকে বহিষ্কার করা হয়েছে। বহিষ্কৃতদের মধ্যে চারজন বর্তমান চেয়ারম্যান রয়েছে। সোমবার সন্ধ্যায় উপজেলা আওয়ামী লীগের সভাপতি এস এম রুহুল আমীনের স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে ১০ নেতার বহিষ্কারের এ তথ্য জানানো হয়।

বহিষ্কার হওয়া বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থীরা হলেনঃ- উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি মঙ্গলকোট ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থী মনোয়ার হোসেন, সহসভাপতি সাগরদাঁড়ি ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থী শাহাদাৎ হোসেন, সাংগঠনিক স¤পাদক বর্তমান চেয়ারম্যান কাজী মোস্তাফিজুল ইসলাম মুক্ত, উপজেলা আওয়ামী লীগের সদস্য সদর ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থী জাহাঙ্গীর আলম, ত্রিমোহিনী ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থী বর্তমান চেয়ারম্যান আনিছুর রহমান, বিদ্যানন্দকাটি ইউনিয়ন আওয়ামী লীগের সদস্য চেয়ারম্যান প্রার্থী বর্তমান চেয়ারম্যান আমজাদ হোসেন, সুফলাকাটি ইউনিয়ন আওয়ামী লীগের সদস্য চেয়ারম্যান প্রার্থী এস এম মুনজুর রহমান, গৌরিঘোনা ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সাবেক আহ্বায়ক চেয়ারম্যান প্রার্থী মাসুদুর রহমান ও সাতবাড়িয়া ইউনিয়ন আওয়ামী লীগের সদস্য চেয়ারম্যান প্রার্থী উত্তম ঘোষ, ত্রিমোহিনী ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম আহবায়ক চেয়ারম্যান প্রার্থী জাহাঙ্গীর আলম খান সুজন।

বহিষ্কৃতদের মধ্যে আনিছুর রহমান ও কাজী মোস্তাফিজুল ইসলাম মুক্ত নৌকা প্রতীক নিয়ে এবং মনোয়ার হোসেন ও আমজাদ হোসেন বিদ্রোহী প্রার্থী হয়ে গত ইউপি নির্বাচনে চেয়ারম্যান নির্বাচিত হয়েছিলেন।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি এস এম রুহুল আমীন স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে, নৌকা প্রতীকের বিরুদ্ধে ইউপি নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করায় আওয়ামী লীগের গঠনতন্ত্রের মোতাবক তাদেরকে সংগঠনের সকল পদ থেকে চিরতরে বহিষ্কার করা হয়। আগামী ৫ জানুয়ারি পঞ্চম ধাপে কেশবপুর উপজেলার ১১ টি ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হবে।


আপনার মতামত লিখুন :

মশিয়ার রহমান। নিজস্ব প্রতিবেদক। কেশবপুর, যশোর