উন্নয়ন প্রচেষ্টা আয়োজিত মৃৎশিল্প আধুনিকায়নে অবহিতকরণ সভা

প্রকাশিত: ৮:৫২ অপরাহ্ণ, সেপ্টেম্বর ৬, ২০২১ | আপডেট: ৮:৫২:অপরাহ্ণ, সেপ্টেম্বর ৬, ২০২১
উন্নয়ন প্রচেষ্টা আয়োজিত অবহিতকরণ সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন সাতক্ষীরা জেলা প্রশাসক মোহাম্মদ হুমায়ুন কবির।

দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের মৃৎ শিল্প ও সংশ্লিষ্ট ক্ষুদ্র উদ্যোগ সমুহকে আধুনিয়কায়ন শীর্ষক উপ-প্রকল্পের অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার (৬ সেপ্টেম্বর) বেলা সাড়ে ১১টায় সাতক্ষীরা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে বে-সরকারী সংস্থা উন্নয়ন প্রচেষ্টা আয়োজিত ও পিকেএসএফ এর সহয়োগিতায় অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসবে উপস্থিত ছিলেন সাতক্ষীরা জেলা প্রশাসক মোহাম্মদ হুমায়ুন কবির।

উন্নয়ন প্রচেষ্টা পরিচালক সেখ ইয়াকুব আলীর সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাতক্ষীরার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ আরিফুর রহমান, পরিবেশ অধিদপ্তরের সহকারি পরিচালক শরিফুল ইসলাম, সমাজসেবা অধিদপ্তরের উপ-পরিচালক সন্তোষ কুমার নাথ, বিসিকের উপ-ব্যবস্থাপক গোলাম সাকলায়েন। উন্নয়ন প্রচেষ্টার সমন্বয়কারী এএসএম মুজিবর রহমানের সঞ্চালনায় সভায় আরও বক্তব্য রাখেন সাস পরিচালক ঈমান আলী, সাংবাদিক শরিফুল্লাহ কায়সার সুমন ও উন্নয়ন প্রচেষ্টার প্রকল্প সমন্বয়কারী শাহনেওয়াজ কবীর শাওন প্রমুখ। এ সময় মাল্টিমিডিয়ার মাধ্যমে প্রকল্পের মূল বিষয়গুলি অবহিত করেন উন্নয়ন প্রচেষ্টা কর্মকর্তা মোঃ ইমরুল কায়েস।

পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশন (পিকেএসএফ) এর অর্থায়নে সাসটেইনএ্যাবল এন্টারপ্রাইজ প্রজেক্ট এর আওতায় এই মৃৎ শিল্প প্রকল্পটি আগামী ২বছর মেয়াদী কর্ম পরিকল্পনা ধরা হয়েছে। আধুনিক ও উন্নতমানের মৃত শিল্প পন্য উৎপাদনের লক্ষে বিভিন্ন প্রশিক্ষণ, কারিগরি ও প্রযুক্তিগত সহয়তা প্রদান করা হবে। এছাড়াও স্থানীয় ও আন্তর্জাতিক বাজার সম্প্রসারণের লক্ষে একটি মৃৎ শিল্প কেন্দ্র স্থাপনের কথা জানানো হয়। যার মাধ্যমে আধুনিক পন্য উৎপাদন প্রদর্শন এবং বিপনন তরান্বিত হবে বলে সভায় জানানো হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি সাতক্ষীরা জেলা প্রশাসক মোহাম্মদ হুমায়ুন কবির বলেন, মানুষ এখন আর্থিক ভাবে অনেক সাবলম্বী। পরিবেশ গুনগত মান সম্পন্ন পন্য ব্যবহারে আগ্রহী। আকর্ষণীয় এবং নান্দনিক পন্য উৎপাদন নিশ্চিত করা জরুরী। এই প্রকল্পের মাধ্যমে এধরণের পন্য উৎপাদন হবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন। এসময় তিনি জেলা প্রশাসনের পক্ষ থেকে সব ধরণের সহয়তা প্রদানের আশ্বাস দেন।


আপনার মতামত লিখুন :

নিজস্ব প্রতিবেদক। তালা, সাতক্ষীরা