স্থানীয়দের উদ্যোগে পাটকেলঘাটা বাজারের পল্লী বিদ্যুৎ সড়ক সংষ্কার শুরু

প্রকাশিত: ১০:৩৭ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১, ২০২১ | আপডেট: ১০:৩৭:অপরাহ্ণ, সেপ্টেম্বর ১, ২০২১

সমগ্র বাংলাদেশে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের উন্নয়নমূলক কার্যক্রম অব্যাহত থাকলেও সাতক্ষীরা জেলার বাণিজ্যিক কেন্দ্র পাটকেলঘাটা বাজারের এখনও সবকটি রাস্তারই বেহাল দশা।

এদিকে বাজারের সবথেকে গুরুত্বপূর্ণ পল্লী বিদ্যুৎ সড়ক সংষ্কারের কাজ শুরু করা হয়েছে স্থানীয় ব্যবসায়ীরা ও সড়কের পাশে বসবাসকারী আবাসিক বাসিন্দাদের অর্থায়নে ।

 

বুধবার(১ সেপ্টেম্বর’২১) সকাল ১০টায় সাতক্ষীরা পল্লী বিদ্যুৎ অফিসের সম্মুখ থেকে শুরু হয়ে পাঁচরাস্তা মোড় পর্যন্ত ১১শ ফুট সড়কের নির্মান কাজের উদ্বোধন করেন, উক্ত সড়কের পাশে বসবাসকারী তালা উপজেলা আওয়ামীলীগের সভাপতি শেখ নুরুল ইসলাম।

 

এ সময় স্থানীয় শিক্ষক, ব্যবসায়ী, রাজনৈতিক নেতৃবৃন্দ, সাংবাদিক সহ গন্যমাণ্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

  

এ সময় উপজেলা আওয়ামীলীগের সভাপতি শেখ নুরুল ইসলাম বলেন, প্রায় এক যুগ ধরে এ রােডের ব্যবসায়ীরা দূর্ভোগের মধ্যদিয়ে ব্যবসা পরিচালনা সহ স্থানীয়রা বসবাস করে আসছে । এ কাজের শুভ সুচনার মধ্য দিয়ে ব্যবসায়ী ও স্থানীয় বসবাসকারীদের দীর্ঘদিনের দূর্ভোগের অবসান হতে যাচ্ছে ।

 

সূত্রে জানা গেছে,  উক্ত সড়ক সংস্কারের জন্য এডিপি থেকে দুই লক্ষ টাকার র্অথ সহায়তা সহ ঘর মালিক ও ব্যবসায়ীদের সমন্বয়ে তহবিল গঠন করা হচ্ছে । ঘরমালিক সম্মুখ প্রতি ২শ টাকা করে মোট ১১শ ফুট রাস্তার দুই ধার থেকে মোট আট লক্ষ টাকা উত্তোলন করত: সংষ্কার করা হবে বলে সূত্রটি জানায়। উক্ত সংষ্কার কাজে এডিপি ও স্থানীয় সরকার বিভাগ পরামর্শক হিসেবে দায়িত্ব পালন করবেন বলে সূত্রটি আরো জানায়।

 

এছাড়া সড়কটি সংষ্কারে জন্য তালা উপজেলা আওয়ামীলীগের সভাপতি শেখ নুরুল ইসলাম এর নেতৃত্বে রাস্তার দু’ধারের জমির মালিক ও ব্যবসায়ীদের নিয়ে কয়েক দফা মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

 

রাস্তা সংষ্কারের বিষয়ে তালা উপজেলা প্রকৌশলী জানান, সড়কটির কার্পেটিং অনুমােদনের জন্য ঢাকায় পাঠিয়েছি, অনুমােদন পেলেই কাজ শুরু করা হবে।


আপনার মতামত লিখুন :

নিজস্ব প্রতিবেদক। ডেক্স