বঙ্গবন্ধু বাঙালির হৃদয়ে অনন্তকাল ধরে বেঁচে থাকবেন- প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য

প্রকাশিত: ৮:০৫ অপরাহ্ণ, আগস্ট ১৫, ২০২১ | আপডেট: ৮:০৫:অপরাহ্ণ, আগস্ট ১৫, ২০২১

বঙ্গবন্ধু বাঙালির হৃদয়ে অনন্তকাল ধরে বেঁচে থাকবেন বলে মন্তব্য করেছেন স্থানীয় সরকার,পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য এমপি।

রবিবার (১৫ আগষ্ট) স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাৎবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে যশোরের মণিরামপুর উপজেলা শাখা আওয়ামীলীগ আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

প্রতিমন্ত্রী আরও বলেন, ৭১এর পরাজিত শক্তি, সাম্প্রদায়িক শক্তি যারা দেশের উন্নয়ন চায় না তারাই জাতির পিতাকে নৃশংস ভাবে হত‍্যা করে। কেন জাতির পিতাকে নির্মমভাবে হত‍্যা করা হল এ প্রশ্ন রেখে তিনি বলেন, জাতির পিতা চেয়েছিলেন সুষম বন্টন। নির্যাতিত নিপীড়িত মানুষের অর্থনৈতিক মুক্তি। তিনি হাজার বছরের পরাধীন জাতিকে স্বাধীনতা এনে দেয়েছেন।

প্রতিমন্ত্রী আরও বলেন, ঔপনিবেশিক ও সাম্রাজ্যবাদী শক্তিকে পরাজিত করে শুধু একটি দেশই উপহার দেন নি; ৭১এর পর যুদ্ধবিধ্বস্ত ভঙ্গুর অর্থনৈতির একটি দেশকে উন্নয়নের দিকে ধাবিত করেছিলেন। কিন্তু মুক্তিযুদ্ধের পরাজিত শক্তি ও কায়েমী স্বার্থান্বেশী মহলের ঘৃণ‍্য ষড়যন্ত্রে বাঙালির সবচেয়ে নিষ্ঠরতম হত‍্যাকান্ড সংগঠিত হয় ১৫ই আগষ্ট। স্বপন ভট্টাচার্য্য বলেন, জাতির পিতা দেশকে নিয়ে যে স্বপ্ন দেখেছিলেন, সেটি বাস্তবায়নের জন‍্য বর্তমান মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আপ্রান চেষ্টা করে যাচ্ছেন। কোথায় ছিল দেশ আর আজকে কোথায় আছে। মাথাপিছু আয়ের দিক থেকে প্রতিবেশী ভারত পাকিস্তানকে ছাড়িয়ে গেছে। স্বাধীনতা-পরবর্তী চরম সংকটজনক অর্থনৈতিক অবস্থা কাটিয়ে উঠে বাংলাদেশ এখন বিশ্বের কাছে উন্নয়নের রোল মডেল। এছাড়াও সকালে প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য মণিরামপুর উপজেলা পরিষদ চত্তের জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের মাধ‍্যমে গভীর শ্রদ্ধা নিবেদন করেন। উপজেলা প্রশাসন কর্তৃক আয়োজিত অনুষ্ঠানে আলোচনা সভা, দোয়া মাহফিল এবং বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ীদের চেক প্রদান ও পুরষ্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতা করেন তিনি। মণিরামপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র কাজী মাহমুদুল হাসান এর এর সভাপতিত্বে যশোর জেলা পরিষদের সদস্য গৌতম চক্রবর্তী, উপজেলা যুবলীগের আহবায়ক উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান উত্তম চক্রবর্তী, বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যানবৃন্দসহ স্থানীয় আওয়ামী নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

উত্তম চক্রবর্তী। প্রতিবেদক। মণিরামপুর, যশোর