তালার ধুলন্ডা প্রাথমিক বিদ্যালয়ে ভোট কেন্দ্র পুর্নবহালের দাবিতে মতবিনিময়

প্রকাশিত: ৮:২৬ অপরাহ্ণ, এপ্রিল ৩, ২০২১ | আপডেট: ৮:২৬:অপরাহ্ণ, এপ্রিল ৩, ২০২১

তালা উপজেলার মাগুরা ইউনিয়নের ৫নং ওয়ার্ডের ধুলন্ডা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ভোট কেন্দ্র পুর্নবহালের দাবিতে এক মতবিনিময় ও পরবর্তী করণীয় বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। স্বাস্থ্য বিধি মেনে সংশ্লিষ্ট ৫নং ওয়ার্ডবাসীর আয়োজনে শনিবার (৩ এপ্রিল) বিকালে ধুলন্ডা সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন বিশিষ্ট সমাজ সেবক আলহাজ্ব সরদার আতিয়ার রহমান। সহকারী অধ্যাপক শেখ সাঈদুর রহমান সাঈদের ঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন, শিক্ষক আব্দুস সাত্তার, ডাঃ হামিদুল ইসলাম, শেখ মিজানুর রহমান, শাহিনুর রহমান, এসএমসি সভাপতি অলোক দাস, শেখ আব্দুল আজিজ, মাষ্টার শায়েখুজ্জামান, শেখ নুরুল ইসলাম, মফিজুল মোড়ল, আতাউর রহমান বিশ্বাস, সোহরাব শেখ, ফারুক শেখ ও আমজাদ হোসেন শেখ প্রমুখ।

সভায় বক্তারা বলেন, গ্রামের ঐতিহ্য ধুলন্ডা সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্র পুর্নবহাল করতে হবে। এই এলাকার মানুষ অন্য গ্রামে যেয়ে ভোট দিবেনা। গ্রামের ঐতিহ্য রক্ষায় সকলে একযোগে কাজ করবে এবং ভোট কেন্দ্র ফিরিয়ে আনতে আন্দোলন ও প্রয়োজনে মামলাসহ সবধরনের সর্বোচ্চ চেষ্টা করা হবে। সভা শেষে ভোট কেন্দ্র পুনঃবহাল বাস্তবায়নে সহকারী অধ্যাপক শেখ সাঈদুর রহমান সাঈদকে আহবায়ক করে ৭ সদস্য বিশিষ্ট আহবায়ক কমিটি গঠন করা হয়।

উল্লেখ্য, ধুলন্ডা সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রায় ২৫ বছর ধরে ভোট কেন্দ্র হিসেবে ব্যবহৃত হচ্ছে। এখানে ভোট প্রদানের জন্য ভোটার ও ভোট গ্রহণ কর্মকর্তাদের সব ধরনের সুযোগ সুবিধা রয়েছে। এছাড়া ওয়ার্ডের মাঝামাঝি হওয়ায় ৩টি গ্রামের প্রায় আড়াই হাজার ভোটারের এখানে ভোট প্রদান অধিকতর সুবিধাজনক। কিন্তু আকস্মিকভাবে এবারের ইউপি নির্বাচনে ভোট কেন্দ্রটি পরিবর্তন করে ওয়ার্ডের একপাশে নিয়ে যাওয়া হয়। যা’ ওয়ার্ডের সকল ভোটারদের জন্য ভোট প্রদান কষ্টকর। এ কারণে এলাকার ভোটারদের মাঝে ক্ষোভ ছড়িয়ে পড়ে।


আপনার মতামত লিখুন :

নিজস্ব প্রতিবেদক। তালা, সাতক্ষীরা