শ্যামনগর যশোরেশ্বরী কালীমন্দিরে পূজা দিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি

প্রকাশিত: ৬:২৪ অপরাহ্ণ, মার্চ ২৭, ২০২১ | আপডেট: ৬:২৪:অপরাহ্ণ, মার্চ ২৭, ২০২১
সাতক্ষীরার শ্যামনগর যশোরেশ্বরী কালীমন্দিরে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

ঐতিহাসিক যশোরেশ্বরী কালীমন্দির পরিদর্শনে সাতক্ষীরার শ্যামনগর যশোরেশ্বরী কালীমন্দিরে পূজা দিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। পূজা শেষে যশোরেশ্বরী কালীমন্দির মন্দির ঘুরে দেখেন তিনি। মন্দিরের অভ্যন্তরে তাকে মন্ত্র পাঠ করান পুরোহিত দিলীপ কুমার মুখার্জি।

 

আজ শনিবার সকাল ১০ টা ১০ মিনিটের দিকে তিনি পূজা শুরু করে ১০ টা ২৪ মিনেট পযন্ত পূজা করেন ভারতের প্রধানমন্ত্রী।

এর আগে সকাল ১০.৫ মিনেটে ভারতের প্রধানমন্ত্রীকে বহনকারী বিমান বাহিনীর হেলিকপ্টারটি এ সোবাহান মাধ্যমিক বিদ্যালয় মাঠের হ্যালিপ্যাডে অবতরণের পর সরাসরি  মোটর শোভাযাত্রা সহকারে মন্দির চত্বরে আসেন। এ সময় তাকে মন্দিরের সেবাইত পরিবারের পক্ষ থেকে কৃষ্ণা মুখার্জি  ও জয়ন্ত চট্টোপাধ্যায় তাকে প্রথমে ফুল দিয়ে বরন করে নেন। এরপরই সনাতন ধর্মাবলম্বী নারীরা তাকে পুষ্প বৃষ্টি, উলু ধ্বনি শংখ ধ্বনি ও কাঁসর বাজনার মধ্য দিয়ে তাকে স্বাগত জানান।

 

পূজা শেষে এরপর নরেন্দ্র মোদি আবারও সবার সাথে কুশল বিনিময় করে বিদায় নেন ১০ টা ৩৫ মিনিটে। এরপর তিনি টুঙ্গিপাড়ার উদ্দেশে রওনা দিয়েছেন।

এদিকে,নিরাপত্তার কারনে স্থানীয় বাসিন্দারা ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে দেখতে পায়নি। তবে তাদের সপ্ন পূরন হয়েছেন।

 

সাতক্ষীরার জেলা প্রশাসক এস.এম মোস্তফা কামাল জানান, সাতক্ষীরার শ্যামনগরে সাড়ে ৪০০ বছরের পুরোনো ঐতিহাসিক যশোরেশ্বরী কালীমন্দির পরিদর্শন ও পূজা-অর্চনা করেছেন। একই সঙ্গে তিনি হিন্দু সম্প্রদায়ের লোকদের সঙ্গে ছবি তুলেছেন এবং মতবিনিময় করেছেন। সাতক্ষীরায় এটি কোনো বিদেশি সরকার প্রধানের প্রথম আগমন। মোদির আগমনকে কেন্দ্র করে ১ হাজার ৩০০ পুলিশ সদস্য দায়িত্ব পালন করেন। এছাড়া সাদা পোশাকে দায়িত্ব পালন করেন আরও ২০০ পুলিশ সদস্য। বিভিন্ন এলাকায় লাগানো হয় সিসি ক্যামেরা।

এদিকে, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আগমনকে ঘিরে বিশেষ করে হিন্দু সম্প্রদায়ের মধ্যে বিরাজ করে এক ধরনের উৎসবের আমেজ। মোদিকে স্বাগত জানাতে বাঁশের তৈরি নানা রকম কারুকার্যে নান্দনিক রূপে সাজানো হয় যশোরেশ্বরী মন্দির প্রাঙ্গণ।

 

এসজি/ডেক্স


আপনার মতামত লিখুন :

নিজস্ব প্রতিবেদক। ডেক্স