সুনামগঞ্জে ধর্মীয় সংখ্যালঘুদের উপর হামলার প্রতিবাদে সাতক্ষীরা মানবন্ধন কর্মসুচি পালিত

প্রকাশিত: ৭:৫৫ অপরাহ্ণ, মার্চ ২১, ২০২১ | আপডেট: ৭:৫৫:অপরাহ্ণ, মার্চ ২১, ২০২১

“ধর্ম যার যার, রাষ্ট্র সবার, ধর্মীয় রাষ্ট্র নয়, ধর্ম নিরপেক্ষ রাষ্ট্র চাই এই শ্লোগানকে সামনে রেখে সুনামগঞ্জের শাল্লা উপজেলার নোয়াগাঁও গ্রামে ধর্মীয় সংখ্যালঘুদের উপরে নির্বিচারে হামলা, বাড়ীঘর ভাংচুর ও লুটপাটের প্রতিবাদে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসাবে সাতক্ষীরা মানবন্ধন কর্মসুচি পালিত হয়েছে।

বাংলাদেশ হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টান ঐক্য পরিষদ সাতক্ষীরা জেলা ও সদর উপজেলার শখার আয়োজনে শনিবার বেলা ১১টায় সাতক্ষীরা প্রেসক্লাবের সামনে উক্ত মানববন্ধন কর্মসুচি পালিত হয়। হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টান ঐক্য পরিষদের সভাপতি বিশ্বজিৎ সাধুর সভাপতিত্বে মানবন্ধনে বক্তব্য রাখেন, জেলা পূজা উদযাপন পরিষদের বীর মুক্তিযোদ্ধা সুভাষ ঘোষ, বিশ্বনাথ ঘোষ, জেলা ওয়াকার্স পার্টি’র সাধারণ সম্পাদক এড. ফাইমুল হক কিসলু প্রমুখ।

বক্তারা বলেন, হেফাজত ইসলামের একাংশের সভাপতি মামুনুল ইসলামের নির্দেশনায় সুনামগঞ্জের শাল্লা উপজেলার নওয়াগাঁও গ্রামে প্রকাশ্য দিবালোকে হামলা চালিয়ে হিন্দু সম্প্রদায়ের ৯০ টি অধিক বাড়িঘর ও মন্দির ভাঙচুরসহ লুটপাট করা হয়েছে। হামলা চালানো হয়েছে সাতজন মুক্তিযোদ্ধার ওপর। মামুনুল ইসলামকে নিয়ে ফেসবুকে এক হিন্দু যুবক স্টাটাস দেওয়াকে কেন্দ্র করে হেফাজত ইসলাম হিন্দুদের উপর এ ধরণের ববর্রোচিত হামলা চালায়। বক্তারা এ সময় সুনামগঞ্জসহ দেশব্যাপি সংখ্যালঘুদের উপর সহিংসতার ঘটনার সঙ্গে সম্পৃক্তদের অবিলম্বে গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তির জোর দাবি জানান।

 

এসজি/ডেক্স


আপনার মতামত লিখুন :

নিজস্ব প্রতিবেদক। ডেক্স