কালিগঞ্জে বিআরটিসি বাস চলাচলে বাঁধা ও চাঁদা আদায়ের অভিযোগ

প্রকাশিত: ৭:৫২ অপরাহ্ণ, মার্চ ২১, ২০২১ | আপডেট: ৭:৫২:অপরাহ্ণ, মার্চ ২১, ২০২১

সাতক্ষীরার কালিগঞ্জ বাসমিনিবাস মালিক সমিতি ও শ্রমিক ইউনিয়ন কর্তৃক সরকারী বিআরটিসি বাস চলাচলে বাঁধা ও চাঁদা আদায়ের অভিযোগ উঠেছে। এরফলে সাধারন যাত্রীরা হয়রানির শিকার হচ্ছে বলে সাংবাদিকদের কাছে অভিযোগ করেছেন শ্যামনগর বিআরটিসি কাউন্টার ম্যানেজার শেখ আবু আজিম।
শনিবার সাতক্ষীরা-খুলনা সড়কের বিআরটিসি বাসের দায়ীত্বে থাকা পরিচালক সবুজ হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, সারাদেশ ব্যাপী সরকারী বিআরটিসি বাস চলাচল করলেও কোথাও কোন বাঁধা ও চাঁদা আদায় করা হয়না। অথচ কালিগঞ্জ মালিক সমিতি ও শ্রমিক ইউনিয়ন কর্তৃক দীর্ঘদিন ধরে সরকারী বিআরটিসি বাস কালিগঞ্জের উপর দিয়ে গেলেই দীর্ঘক্ষন তাদের বাস থামিয়ে চাঁদা আদায় করা হয়। এরফলে প্রতিনিয়ত সাধারন যাত্রীরা হয়রানির শিকার হচ্ছেন। প্রশাসনের বিভিন্ন লোকজনকে জানানোর পরও এ বিষয়ে কোন সুরাহা হয়নি। তিনি আরো জানান, তারা এই রোডে বিআরটিসি বাস চালানোর জন্য এককালীন তারা ৫০ হাজার টাকা চাঁদা দাবী করেছেন। তিনি এই হয়রানী থেকে রক্ষা পেতে দ্রুত প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন।

সাতক্ষীরা-খুলনা সড়কের বিআরটিসি পরিচালক সবুজ হোসেন আরও জানান, কালিগঞ্জ বাসমিনিবাস মালিক সমিতি ও শ্রমিক ইউনিয়নের এই হয়রানি থেকে রক্ষা পেতে তিনি সংশ্লিষ্ট সকলের দৃষ্টি আকর্ষন করেছেন।

সাতক্ষীরা জেলা বাস-মিনিবাস মালিক সমিতির সাবেক সভাপতি অধ্যক্ষ আবু আহমেদ জানান, বিআরটিসির কাছ থেকে টাকা নেয়ার বিষয়টি তার জানা নাই। তবে, দূরপাল্লার গাড়ি গুলো কোন লোকাল যাত্রী তুলতে পারবেননা বলে তিনি জানান। কিন্তু সেটা অনেকই মানছেন না বলে তিনি এ সময় অভিযোগ করেন।

 

এসজি/ডেক্স


আপনার মতামত লিখুন :

নিজস্ব প্রতিবেদক। ডেক্স