জমি নিয়ে বিরোধ: পাটকেলঘাটায় বড় ভাইয়ের দায়ের কোপে ছোট ভাই নিহত

প্রকাশিত: ১১:১৩ পূর্বাহ্ণ, মার্চ ৮, ২০২১ | আপডেট: ১১:২৮:পূর্বাহ্ণ, মার্চ ৮, ২০২১

বড় ভাই ছোট ভাইকে কুপিয়ে হত্যা করেছে। রোববার রাত আটটার দিকে সাতক্ষীরার পাটকেলঘাটা থানাধীন জগদানন্দকাটি গ্রামে এ হামলার ঘটনা ঘটে।

নিহতের নাম মন্তেজ আলী মল্লিক (৩২)। তিনি সাতক্ষীরার পাটকেলঘাটা থানাধীন জগদানন্দকাটি গ্রামের আব্দুল মজিদ মল্লিকের ছেলে।

নিহতের পিতা নির্মাণ শ্রমিক আব্দুল মজিদ মল্লিক জানান, তার বড় ছেলে শাহজাহান মল্লিক পাটকেলঘাটা হারুণ অর রশিদ কলেজের পাশে একটি মোটর গ্যারেজে কাজ করে। ছোট ছেলে মন্তেজ পাটকেলঘাটার বাইগুনি মোড়ে একটি মোটর গ্যারেজে কাজ করে। ভাইপো রমজান মল্লিকের সঙ্গে দীর্ঘদিন জমি নিয়ে মামলা থাকায় তিনি আড়াই লাখ টাকা ঋণী হয়ে যায়। তার নামীয় জমি লিখে নিয়ে ওই ঋণ পরিশোধ করার জন্য তিনি ছেলেদের বলেন। ছেলেরা তাতে রাজী হয়নি। এ নিয়ে তার সঙ্গে দু’ ছেলের সম্পর্ক ভাল যাচ্ছিল না।

আব্দুল মজিদ মল্লিক আরো বলেন, রোববার রাত সাড়ে সাতটার দিকে মন্তেজ মোটর সাইকেলে বাড়ির গেটের সামনে আসা মাত্রই গেটের ভিতরে লুকিয়ে থাকা ভাই শাহজাহান তার মাথায় ধারালো দা দিয়ে কোপ মারে। এতে সে মাটিতে পড়ে গেলে দু’ হাত ও পেটে কুপিয়ে জখম করে পালিয়ে যায় শাহজাহান। মন্তেজকে আশঙ্কাজনক অবস্থায় প্রথমে সাতক্ষীরা সদর হাসপাতালে ও পরে খুলনা ৫০০ শয্যা হাসাপাতালে নিয়ে যাওয়ার পথে খুলনা জিরো পয়েন্টে রাত সাড়ে ১১টার দিকে মারা যায়।

সাতক্ষীরা সদর হাসপাতালের জরুরী বিভাগের চিকিৎসক ডাঃ রওশান দায়েমী জানান, মন্তেজের মাথায়, দু’ হাত ও পেটে ধারালো অস্ত্র দিয়ে কোপের চিহ্ন ছিলো।

পাটকেলঘাটা থানা অফিসার ইনচার্জ(ওসি) কাজী ওয়াহিদ মুর্শেদ জানান, জমি নিয়ে বিরোধকে কেন্দ্র করে বড় ভাই ছোট ভাইকে কুপিয়ে হত্যা করেছে বলে প্রাথমিকভাবে মনে করা হচ্ছে। সোমবার সকালে নিহতের লাশ উদ্ধার করে সাতক্ষীরা সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

 

এসজি/ডেক্স


আপনার মতামত লিখুন :

নিজস্ব প্রতিবেদক। ডেক্স