কপোতাক্ষ নদে ট্রলার ডুবির ঘটনার একজনের মরদেহ উদ্ধার

প্রকাশিত: ৭:৩৭ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৮, ২০২১ | আপডেট: ৭:৩৭:অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৮, ২০২১

সাতক্ষীরার আশাশুনি উপজেলার কুড়িকাউনিয়া লঞ্চঘাট এলাকায় কপোতাক্ষ নদের ভাঙন পয়েন্টে প্রবল স্রোতে ট্রলার ডুবির ঘটনার দুই দিন পর নিখোঁজ হওয়া তিন শ্রমিকের মধ্যে একজনের মরদেহ উদ্ধার করা হয়েছে।

বৃহস্পতিবার বেলা ১২ টার দিকে তার মরদেহ উদ্ধার করা হয়। ফায়ার সার্ভিস ও কোষ্টগার্ডের দুটি ডুবুরিদলের শ^াসরুদ্ধকর অভিযানে নিঁখোজ শ্রমিক বাবরালী গাজীর মরদেহ উদ্ধার করা হয়। নিঁখোজ অপর দুই শ্রমিক শফিকুল ও আজিজকে এখনও উদ্ধার করা সম্ভ হয়নি। তবে তাদের উদ্ধারে অভিযান এখও চলমান রয়েছে বলে জানিয়েছেন উপজেলঅ নির্বাহি কর্মকর্তা মীর আলিফ রেজা। এদিকে, নিঁখোজ দুই জনসহ মৃত বাবরালীর পরিবারের সদস্যদের আহাজারিতে সেখানকার পরিবেশ ভারী হয়ে উঠেছে।

উদ্ধার হওয়া মৃত বাবরালী গাজী শ্রীউলা ইউনিয়নের বকচর গ্রামের মোনজেল গাজীর ছেলে।

এর অগে গতকাল বুধবার সাতক্ষীরা জেলা প্রশাসক এসএম মোস্তফা কামাল ঘটনা স্থল পরিদর্শন করে অতিরিক্ত জেলা প্রশাসককে প্রধান করে একটি তদন্ত টিম গঠন করেন। এরপর তিনি সেখানে ক্ষতিগ্রস্ত তিন পরিবারের মাঝে মাথা পিছু ১০ হাজার টাকা, ৫০ কেজি’র এক বস্তা চাউল ও একটি করে কম্বল তুলে দেন।

প্রসঙ্গত ঃ গত মঙ্গলবার সকাল ৬টার দিকে আশাশুনির প্রতাপনগর ইউনিয়নের কুড়িকাউনিয়া লঞ্চঘাট থেকে ঘুর্ণিঝড় আম্পানে ক্ষতিগ্রস্ত ভাঙন পয়েন্টে বালি ভর্তির জন্য খালি বস্তা ও শ্রমিকদের নিয়ে যাওয়ার সময় চালক আব্দুস সাত্তারসহ ১৪জন শ্রমিকের একটি ট্রলার প্রবল স্রোতের ঘোলে পড়ে ডুবে যায়।

 

এসময় ট্রলার চালকসহ উদ্ধার হওয়া ১২ জন শ্রমিকের মধ্যে দুই জনকে আহত অবস্থায় উদ্ধার করা হয়। এতে নিখোঁজ হন শ্রমিক বাবুরালি, আব্দুল আজিজ ও শফিকুল ইসলাম।

 

এসজি/ডেক্স


আপনার মতামত লিখুন :

নিজস্ব প্রতিবেদক। ডেক্স