কঠোর নিরাপত্তা ও উৎসবমূখর পরিবেশে সাতক্ষীরা পৌর নির্বাচনের ভোট গ্রহণ চলছে

প্রকাশিত: ১২:১৮ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৪, ২০২১ | আপডেট: ১২:১৮:অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৪, ২০২১
ভোট কেন্দ্র: পলাশপোল সরকারি প্রাথমিক বিদ্যালয়।

চলমান পৌরসভা নির্বাচনের চতুর্থ ধাপে সাতক্ষীরায় কঠোর নিরাপত্তা ও উৎসবমূখর পরিবেশে  পৌরসভা নির্বাচনের  ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোট গ্রহণ চলছে।

রোববার (১৪ ফেব্রুয়ারি) সকাল ৮টা থেকে পৌর এলাকার ৩৭টি কেন্দ্রে ইভিএমের মাধ্যমে ভোট গ্রহণ শুরু হয়। চলবে বিকাল ৪টা পর্যন্ত।

সাতক্ষীরা জেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং অফিসার নাজমুল কবির বিষয়টি নিশ্চিত করেছেন।

ভোট গ্রহণকে কেন্দ্র করে বাড়তি উৎসাহ উদ্দীপনা বিরাজ করছে প্রার্থী ও কর্মী-সমর্থকদের মাঝে। ভোটারদের উপস্থিতিতে মুখরিত হয়ে উঠেছে কেন্দ্র গুলো।

সকালে শহরের ইটাগাছা সরকারি প্রাথমিক বিদ্যালয়,পলাশপোল আদশ উচ্চ বিদ্যালয়, সাতক্ষীরা সরকারি কলেজ,পল্লী মঙ্গল স্কুল অ্যান্ড কলেজসহ বেশ কয়েকটি কেন্দ্র ঘুরে দেখা গেছে ভোটাররা দীর্ঘ লাইনে দাড়িয়ে ভোট দিচ্ছেন। সেই সাথে সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহণের লক্ষ্যে গ্রহণ করা হয়েছে বাড়তি নিরাপত্তা ব্যবস্থা।

জেলা নির্বাচন অফিসার ও সহকারি রিটার্নিং অফিসার নাজমুল কবির জানান, সাতক্ষীরা পৌরসভায় ৯টি ওয়ার্ডের ৩৭ টি কেন্দ্রে এই প্রথমবারের মতো ইভিএম পদ্ধতিতে ভোট গ্রহন অনুষ্ঠিত হচ্ছে। তিনি জানান, ৩৭টি কেন্দ্রই গুরুত্বপূর্ণ। শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণের লক্ষ্যে এসব কেন্দ্রে একজন করে ম্যাজিষ্ট্রেট এর নেতৃত্বে ১০ টি মোবাইল টিম, ৩ প্লাটুন বিজিবি, র‌্যাবের তিনটি স্ট্রাইকিং টিম ও ৬ শতাধিক পুলিশ ও আনসার সদস্য মাঠে রয়েছে।

নির্বাচনে মেয়র পদে পাঁচ জন প্রতিদ্বন্দিতা করছেন। তারা হলেন, আওয়ামী লীগের শেখ নাসেরুল হক, বিএনপির তাজকিন আহমেদ চিশতি, স্বতন্ত্র প্রার্থী নাসিম ফারুক খান মিঠু ও নুরুল হুদা এবং ইসলামী শাসনতন্ত্র আন্দোলনের মোস্তাফিজুর রউফ। এছাড়া সংরক্ষিত কাউন্সিলর পদে ১২ জন নারী ও সাধারণ কাউন্সিলর পদে ৫২ জন প্রার্থী প্রতিদ্বন্দিতা করছেন।

নির্বাচনে সাতক্ষীরা পৌর এলাকার মোট ভোটার সংখ্যা ৮৯ হাজার ২২৪ জন। এদের মধ্যে নারী ভোটার ৪৫ হাজার ৮০৬ এবং পুরুষ ভোটার ৪৩ হাজার ৪১৮ জন ভোটার ভোটাধিকার প্রয়োগ করবেন।

 

এসজি/ডেক্স


আপনার মতামত লিখুন :

নিজস্ব প্রতিবেদক। ডেক্স