সাতক্ষীরা পৌরসভা নির্বাচনে মেয়র পদে ৫ ও কাউন্সিলর পদে ৭০ জনের মনোনয়ন পত্র জমা

প্রকাশিত: ১:২৬ পূর্বাহ্ণ, জানুয়ারি ১৮, ২০২১ | আপডেট: ১:২৬:পূর্বাহ্ণ, জানুয়ারি ১৮, ২০২১

সাতক্ষীরা পৌরসভা নির্বাচনকে সামনে রেখে ব্যাপক উৎসাহ উদ্দীপনা মধ্য দিয়ে প্রস্তাবক ও সমর্থকদের নিয়ে মনোনয়ন পত্র জমা দিয়েছেন মেয়র ও কাউন্সিলর প্রার্থীরা। মনোনয়ন জমাদানের শেষ দিন রোববার সকাল ১০টা থেকে বিকাল ৫ টা পর্যন্ত সাতক্ষীরা জেলা নির্বাচন অফিসে মেয়র পদে ৫ জন ও কাউন্সিলর পদে মোট ৭০ জন প্রার্থী তাদের মনোয়ন পত্র জমা দেন। আগামী ১৪ ফেব্রুয়ারী অনুষ্ঠিত হবে এ পৌরসভার নির্বাচন।

জেলা নির্বাচন অফিসার মো. নাজমুল কবীর জানান, বিকাল ৫ পর্যন্ত মেয়র পদে মোট ৫ জন মনোয়নয়ন পত্র জমা দিয়েছেন। এর মধ্যে আওয়ামীলীগের দলীয় মনোনয়ন জমা দিয়েছেন পৌর আওয়ামীলীগ সভাপতি শেখ নাসেরুল হক। বিএনপি দলীয় মনোনয়ন জমা দিয়েছেন বিএনপি নেতা ও বর্তমান মেয়র আলহাজ¦ তাজকিন আহমেদ চিশতি। ইসলামী শাসনতন্ত্র আন্দোলনের মনোনয়ন জমা দিয়েছেন এস এম আব্দুর রউফ। এছাড়া স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়ন পত্র জমা দিয়েছেন সাবেক যুবদল সাধারন সম্পাদক নাসিম ফারুক খান মিঠু এবং জামায়াত ইসলামী বাংলাদেশের সাবেক জেলা সেক্রেটারী নুরুল হুদা।

এদিকে, সাধারন কাউন্সিলর প্রার্থী হিসেবে মনোনয়ন পত্র জমা দিয়েছে মোট ৫৮ জন ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে মনোনয়ন পত্র জমা দিয়েছেন আরো ১২ জন। তিনি আরো জানান, মনোনয়ন পত্র জমা দেওয়ার শেষ তারিখ আজ ১৭ জানুয়ারী। আর মনোনয়ন পত্র যাচাই বাছাই ১৯ জানুয়ারী ও প্রত্যাহারের তারিখ ২৬ জানুয়ারী। প্রতিক বরাদ্দ দেয়া হবে আগামী ২৭ জানুয়ারী এবং ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে আগামী ১৪-ই ফেব্রুয়ারি।

 

উল্লেখ্য: সাতক্ষীরা পৌর সভায় মোট ভোটার সংখ্যা ৮৯ হাজার ২২৪ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৪৩ হাজার ৪১৮ জন ও নারী ভোটার ৪৫ হাজার ৮০৬ জন। আগামী ১৪ ফেব্রুয়ারী তারা তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।


আপনার মতামত লিখুন :

নিজস্ব প্রতিবেদক। ডেক্স