মাল্টিস্টেকহোল্ডার কো-অর্ডিনেশন কমিটির ত্রৈমাসিক সভা অনুষ্ঠিত

প্রকাশিত: ১১:০০ অপরাহ্ণ, জানুয়ারি ১৫, ২০২১ | আপডেট: ১১:০০:অপরাহ্ণ, জানুয়ারি ১৫, ২০২১
উত্তরণ ও দলিতের আয়োজনে উপজেলা মল্টিস্টেকহোল্ডার কো-অর্ডিনেশন কমিটির ত্রৈমাসিক সভা।

বে-সরকারী সংস্থা উত্তরণ ও দলিতের আয়োজনে উপজেলা মাল্টিস্টেকহোল্ডার কো-অর্ডিনেশন কমিটির ত্রৈমাসিক সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (১৪ জানুয়ারী) সাতক্ষীরা সদর উপজেলার ডিজিটাল কনফারেন্স রুমে নেদারল্যান্ড সরকারের অর্থায়নে, দাতা সংস্থা সিমাভীর সহায়তায়, ওয়াশ এসডিজি ফেজ-২ প্রকল্পের আওতায় অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন সংশ্লিষ্ট কমিটির সভাপতি সদর উপজেলা নির্বাহী অফিসার দেবাশীষ চৌধুরী।

 

উত্তরণের সংশ্লিষ্ট প্রকল্পের প্রজেক্ট কো-অর্ডিনেটর হাসিনা পারভীনের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় কমিটির উপদেষ্টা হিসাবে উপস্থিত ছিলেন সাতক্ষীরা সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আসাদুজ্জামান বাবু এবং সদস্য সচিব সদর উপজেলা প্রকৌশলী (জনস্বাস্থ্য) মোঃ মনিরুজ্জামান। সভায় আরও উপস্থিত ছিলেন সাতক্ষীরা সদর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান কোহিনুর ইসলাম, মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ জাহিদুর রহমান, যুবউন্নয়ন কর্মকর্তা সঞ্জিব কুমার দাস, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোঃ মাহবুর রহমান, প্রশাসনিক কর্মকর্তা শেখ রফিকুল ইসলামসহ বল্লী,ঝাউডাঙ্গা ও আগরদাড়ি ইউনিয়নের সচিব,মেম্বার,মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক, ফেডারেশনের সভানেত্রীসহ পানি, স্যানিটেশন ও ন্যাপকিন ব্যবসায়ীবৃন্দ।

উক্ত সভায় তিনটি ইউনিয়নের সামাজিক মানচিত্রের মাধ্যমে প্রাপ্ত ওয়াশের তথ্য শেয়ারিং ও সমস্যা সমাধানে করনীয় নির্ধারণ, বাংলাদেশ পানি ও স্যানিটেশন সেক্টরের জন্য দরিদ্র সহায়ক কৌশল পানি, স্যানিটেশন, হাইজিন, মাসিক স্বাস্থ্য ব্যবস্থাপনা নিয়ে বিস্তারিত আলোচনা হয়। এছাড়া ভিলেজ ওয়াশ কমিটির সভাপতিগণ তাদের এলাকার সমস্যাসমূহ উপস্থাপন করেন।


আপনার মতামত লিখুন :

নিজস্ব প্রতিবেদক। তালা, সাতক্ষীরা