তালায় পানি কমিটির ত্রৈমাসিক সভা অনুষ্ঠিত

প্রকাশিত: ১২:০৬ পূর্বাহ্ণ, জানুয়ারি ১৩, ২০২১ | আপডেট: ১২:০৬:পূর্বাহ্ণ, জানুয়ারি ১৩, ২০২১
তালায় পানি কমিটির ত্রিমাসিক সভায় বক্তব্য রাখছেন উত্তরণ পরিচালক শহিদুল ইসলাম।

মঙ্গলবার (১২ জানুয়ারী) সকালে তালা উত্তরণ আইডিআরটিতে উপজেলা পানি কমিটির ত্রৈমাসিক সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন তালা উপজেলা পানি কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোঃ ময়নুল ইসলাম। স্বাগত বক্তব্য রাখেন উত্তরণ পরিচালক শহিদুল ইসলাম।

 

সভায় পানি কমিটি নেতা সাবেক ইউপি চেয়ারম্যান সরদার ইমান আলী, অধ্যাপক রেজাউল করিম, তালা উপজেলা পানি কমিটির সাধারণ সম্পাদক মীর জিল্লুর রহমান, পানি কমিটি নেতা বীর মুক্তিযোদ্ধা আলাউদ্দীন জোয়ার্দ্দার, অধ্যাপক নন্দী দীপংকর, মোঃ সফিকুল ইসলাম, সরদার রফিকুল ইসলাম, সাবিনা ইয়াসমিন, প্রভাষক কামরুজ্জামান সাংবাদিক গাজী জাহিদুর রহমান, শেখ শওকত হোসেন, সব্যসাচী মজুমদার বাপ্পী, সাবেক মহিলা ভাইস চেয়ানরম্যান জেবুন্নেছা খানম, মঞ্জুয়ারা খালেক, তপন কুমার, শেখ সাদিকুল ইসলাম, শিবপদ মল্লিক, জি এম শহিদুল্লাহ, উত্তরণ কর্মকর্তা দিলীপ কুমার সানা, তাছলিমা আক্তার শিখা, উত্তরণের ইকবাল হোসেন লাভলু, ফাওজুল কবীর, মোঃ আলামিন মোড়ল প্রমুখ উপস্থিত ছিলেন।

অপরদিকে একইদিন মঙ্গলবার তালা শহীদ মুক্তিযোদ্ধা মহাবিদ্যালয়ে কপোতাক্ষ রিভার বেসিন কমিটির সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন তালা উপজেলা রিভার বেসিন কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোঃ ময়নুল ইসলাম।

সভায় কপোতাক্ষের ২য় ফেজ টিআরএম সংযুক্ত করে অনুমোদন হওয়ায় মাননীয় প্রধানমন্ত্রীসহ সংশ্লিষ্টদের অভিনন্দন এবং অতিদ্রত তা বাস্তবায়নের জন্য যথাযথ কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করা হয়। সভায় বক্তারা বলেন, কপোতাক্ষ নদের সাথে প্রত্যক্ষভাবে প্রায় ২০ লক্ষ মানুষের জীবন-জীবিকা জড়িত। নদীতে দ্রুত ক্রসড্যাম নির্মাণ না করা হলে ফের পলি ভরাট হয়ে আবারও নদীর অকাল মৃত হবে এবং ভয়াবহ জলাবদ্ধতা সৃষ্টি হয়ে দূর্বিসহ জীবন-যাপন করতে হবে এলাকার মানুষের। তাই সর্বোচ্চ গুরুত্ব দিয়ে দ্রুত সময়ের মধ্যে পলির সুষ্ঠু ব্যবস্থাপনার জন্য কপোতাক্ষ নদে ক্রসড্যাম নির্মাণের দাবী জানানো হয় সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে। এছাড়া সভায় শালতা নদী খননের সর্বশেষ পরিস্থিতি নিয়ে আলোচনা করা হয়।


আপনার মতামত লিখুন :

নিজস্ব প্রতিবেদক। তালা, সাতক্ষীরা