সুন্দরবন পরিদর্শনে বন পরিবেশ ও জলবায়ু বিষয়ক উপমন্ত্রী হাবিবুন নাহার

প্রকাশিত: ১০:৪৫ পূর্বাহ্ণ, ডিসেম্বর ৭, ২০২০ | আপডেট: ১০:৪৫:পূর্বাহ্ণ, ডিসেম্বর ৭, ২০২০
সুন্দরবন পরিদর্শনে বন পরিবেশ ও জলবায়ু বিষয়ক উপমন্ত্রী হাবিবুন নাহার।

বন পরিবেশ ও জলবায়ু বিষয়ক উপমন্ত্রী বেগম হাবিবুন নাহার বলেছেন সুন্দরবনে যারা বিষ এবং ফাঁদ দিয়ে মাছ, হরিণ ও বাঘ শিকার করে, তাদের শুধু আইন দিয়ে দমন করা যাবে না, এজন্য সুন্দরবন-সংশ্নিষ্ট সবার পাশাপাশি এলাকাবাসীকেও এগিয়ে আসতে হবে।৬ ডিসেম্বর সুন্দরবনের পশ্চিম বন বিভাগ পরিদর্শন কালে তিনি এসব মন্তব্য করেছেন।তিনি সুন্দরবনের পশ্চিম বন বিভাগের নলিয়ান ফরেস্ট স্টেশন, বানিয়াখালী ফরেস্ট স্টেশন, দোবেকি টহল ফাঁড়ি, কলাগাছিয়া ইকো ট্যুরিজম কেন্দ্র, পরিদর্শন সহ বিভিন্ন স্থাপনা ঘুরে ঘুরে দেখেন।এবং বন সংশ্লিষ্ট সকল সুবিধা অসুবিধার খোঁজ খবর নেন।

সোহাগ মাল্টিমিডিয়া এন্ড ট্র্যাভেলস

 

উপমন্ত্রী বন বিভাগে কর্মরত উপস্থিত সবার সাথে সুন্দরবনের উন্নয়ন মুলক কর্মকান্ড সুবিধা অসুবিধা নিয়ে আলাপ আলোচনা করেন। তিনি আরো সুন্দরবনকে বাঁচানোর জন্য, পরিবেশবান্ধব রাখার জন্য সরকারের পক্ষ থেকে কাজ করা হচ্ছে। এ ছাড়া সুন্দরবনকে সুরক্ষা করতে যা যা করা দরকার, তার সবকিছুই করতে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হচ্ছে, সুন্দরবনের সব জায়গায় মোবাইল নেটওয়ার্ক নেই, তাই শীঘ্রই পুরো বন এলাকা জুড়ে টেলিটক নেটওয়ার্ক সেবা বৃদ্ধির উদ্যোগ নেয়া হয়েছে যাতে করে পর্যটকদের সমস্যায় পড়তে না হয়।বলে জানান তিনি।

 

এ সময় তার সাথে বন কর্মকর্তা সিসি এন মঈন খান, ডিএফও ড.আবু নাসের মহাসীন হোসেন, খুলনার রেঞ্জের এসিএফ আবু ছালে,সাতক্ষীরা রেঞ্জের এসিএফ এম এ হাসান সহ বন বিভাগের বিভিন্ন কর্মকতা কর্মচারীরা উপমন্ত্রীর সফরসঙ্গী হিসেবে উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

ম.ম. রবি ডাকুয়া। প্রতিবেদক। বাগেরহাট, খুলনা