পাইকগাছায় মৃত্যু ব্যক্তিদের বয়স্ক ভাতার টাকা আত্মসাতের অভিযোগ তদন্তে প্রমানিত

প্রকাশিত: ১০:১০ অপরাহ্ণ, নভেম্বর ১৯, ২০২০ | আপডেট: ১০:১০:অপরাহ্ণ, নভেম্বর ১৯, ২০২০
ইউপি সদস্য বিশ্বজিত শীল।

খুলনার পাইকগাছায় ইউপি সদস্য কর্তৃক মৃত্যু ব্যক্তিদের বয়স্ক ভাতার টাকা আত্মসাতের অভিযোগ তদন্তে প্রমানিত হয়েছে। পাঁচ দিনের মধ্যে আত্মসাৎকৃত টাকা সরকারী কোষাগারে জমাদানের জন্য নির্দেশ দিয়েছেন উপজেলা নির্বাহী অফিসার।

জানা যায়, উপজেলার লতা ইউনিয়নের ৫নং ওয়ার্ড সদস্য ১২জন মৃত ব্যক্তির স্বাক্ষর জাল করে ৭৮ হাজার টাকা উত্তোলনপূর্বক আত্মসাৎ করায় উপজেলা নির্বাহী কর্মকর্তার দপ্তরে লিখিত অভিযোগ হয়।

 

বিষয়টি তদন্তপূর্বক প্রতিবেদন প্রতিবেদন প্রদানের জন্য ৩সদস্যের কমিটি গঠণ করা হয়। কমিটির সদস্য উপজেলা সমাজসেবা কর্মকর্তা সরদার আলী আহসান, মহিলা বিষয়ক কর্মকর্তা মনিরুজ্জামান, যুব উন্নয়ন কর্মকর্তা তদন্ত শেষে উপজেলা নির্বাহী কর্মকর্তার দপ্তরে প্রতিবেদন দাখিল করেন।

 

বৃহস্পতিবার উক্ত তদন্ত প্রতিবেদন ও সাক্ষ্য প্রমান গ্রহণকালে ৪৮ হাজার টাকা আত্মসাতের সত্যতা প্রমাণিত হওয়ায় উপজেলা নির্বাহী কর্মকর্তা এবিএম খালিদ হোসেন সিদ্দিকী ইউপি সদস্য বিশ্বজিৎ শীলকে আত্মসাৎকৃত টাকা ৫ দিনের মধ্যে সরকারি কোষাগারে জমাদানের নির্দেশ দেন।

 

অন্যথায় তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের সিদ্ধান্ত হয়। এ বিষয়ে ইউপি সদস্য বিশ্বজিত শীল নির্দিষ্ট সময়ের মধ্যে টাকা জমা দেবেন বলে জানান।


আপনার মতামত লিখুন :

আমিনুল ইসলাম বজলু। নিজস্ব প্রতিবেদক। পাইকগাছা, খুলনা