আশাশুনিতে কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ

প্রকাশিত: ৭:৪০ অপরাহ্ণ, নভেম্বর ১৯, ২০২০ | আপডেট: ৭:৪০:অপরাহ্ণ, নভেম্বর ১৯, ২০২০

আশাশুনিতে কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণের উদ্বোধন করেন উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি এবিএম মোস্তাকিম।

 

বৃহস্পতিবার(১৯ অক্টোবর) সকালে উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে কৃষি অফিস মিলনায়তনে কৃষকদের মাঝে এ বীজ ও সারায়নিক সার বিতরণ উদ্বোধন করা হয়। উদ্বোধনকালে উপজেলা চেয়ারম্যান এবিএম মোস্তাকিম বলেন- প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ঘোষণা এক ইঞ্চি জমি অনাবাদী থাকবে না। সেই কর্মসূচী বাস্তবায়নের লক্ষ্যে প্রান্তিক পর্যায়ে কৃষকদের উৎসাহিত করার জন্য বিনামূল্যে সারাদেশে বিভিন্ন প্রকারের বীজ ও রাসায়নিক সার বিতরণ করা হচ্ছে।

 

২০২০-২১ অর্থ বছরে রবি মৌসুমে কৃষি প্রনোদনা ও কৃষি পুনর্বাসন কর্মসূচীর আওয়তায় উপজেলার বোরো মৌসুম চাষীদের মাঝে রোবো ২৫০ জন, গম ৩০ জন, সরিষা ৩৩০ জন, সূর্যমুখী ৪০ জন, টমেটো ২০ জন, গ্রীষ্মকালীন মুগ ১০ জন, ভুট্টা ৬০ জন, মরিচ ২০ জন, সর্বমোট ৭৬০ জন বোরো ও ক্ষুদ্র কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ করা হয়।

 

উপজেলা নির্বাহী কর্মকর্তা মীর আলিফ রেজার সভাপতিত্বে উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন উপজেলা ভাইস চেয়ারম্যান অসীম বরণ চক্রবর্তী, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক শম্ভুজিত মন্ডল, কৃষি কর্মকর্তা রাজিবুল হাসান, মৎস্য কর্মকর্তা শৈকত মল্লিক, প্রাণি সম্পদ কর্মকার্তা ডাঃ মিজানুর রহমান, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা সোহাগ খান, উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক সদর ইউপি চেয়ারম্যান স,ম সেলিম রেজা মিলন, উপসহকারী উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা আব্দুল গণি প্রমুখ। অনুষ্ঠান পরিচালনা করেন উপসহকারী কৃষি কর্মকর্তা দীপক কুমার মল্লিক।


আপনার মতামত লিখুন :

আব্দুস সামাদ বাচ্চু। সংবাদদাতা। আশাশুনি, সাতক্ষীরা