পাটকেলঘাটা বাজারের ড্রেন নির্মান কাজের উদ্বোধন

প্রকাশিত: ৯:০৪ অপরাহ্ণ, নভেম্বর ১২, ২০২০ | আপডেট: ৯:৩৬:অপরাহ্ণ, নভেম্বর ২৮, ২০২০
পাটকেলঘাটা বাজারের পাটকেলঘাটা বাজারের পানি চলাচলের ড্রেনেজ নির্মান কাজের উদ্বোধন করেন সরুলিয়া ইউপি চেয়ারম্যান মতিয়ার রহমান।

সাতক্ষীরা জেলার ঐতিহ্যবাহী বাণিজ্যিক কেন্দ্র পাটকেলঘাটা বাজারের উন্নয়নমুলক কাজ এগিয়ে চলেছে। বুধবার(১১ নভেম্বর) সকাল ৯টায় ড্রেন নির্মান টালাই কাজের উদ্বোধন করেন সরুলিয়া ইউপি চেয়ারম্যান মোঃ মতিয়ার রহমান।

এ সময় পাটকেলঘাটা বাজার কমিটির সাধারন সম্পাদক ব্যবসায়ী নিজাম উদ্দীন ভুইয়া, ইউপি সচিব প্রবীর হাজারী, ব্যবসায়ী সজল নন্দী, শেখ নজরুল ইসলাম, হাসিবুর রহমান, শেখ তরিকুল ইসলামসহ সকল ইউপি সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

বাজারের উন্নয়নে ইতোমধ্যে বাজারের গুরত্বপূর্ন টাওয়ার রোড, মাছবাজার, গুড়হাটা হয়ে কপোতাক্ষ নদ পর্যন্ত ৭১০ ফুট ড্রেন নির্মান কাজ চলছে।

জানা গেছে, পাটকেলঘাটা হাটবাজার ইজারার বিগত দু’বছরের টাকা থেকে এ উন্নয়ন কাজ করা হচ্ছে। বাজার উন্নয়নে মোট ১০টি প্রকল্প গ্রহন করা হয়েছে।

প্রকল্পের মধ্যে: ড্রেন নির্মান ৭১০ ফুট, যার বরাদ্দ ১২লক্ষ ২৭হাজার ৫শ ৯১ টাকা। ইটের সোলিং ৭০ হাজার টাকা ও মাংশ চাদনী মেরামতের জন্য ৮০ হাজার ৬শ ১১টাকা সহ মোট ১৩ লক্ষ ৭৮হাজার ২শ ২টাকা।

পাটকেলঘাটা বাজারের ব্যবসায়ী মেহেদী হাসান জানান, ড্রেনের কাজ হলে আমাদের ব্যবসা-বানিজ্যের প্রসার বাড়বে। কারন বর্ষা মৌসুমে রাস্তায় হাটু পরিমান পানি জমে থাকে, যে কারনে ক্রেতা-বিক্রেতারা কেনাকাটা করতে হিমশিম খায়। ড্রেনের কাজ শুরু হওয়ায় ব্যবসায়ীরা সন্তোষ প্রকাশ করেছেন।

এ ব্যাপারে ইউপি সদস্য বাবু পরিতোষ বিশ্বাস জানান, যেহেতু বাজারের কাজ সেহেতু তাড়াতাড়ি করা আবশ্যক। ব্যবসায়ী সর্ব সাধারনের যাতে অসুবিধা না হয়, সেজন্য ড্রেন নির্মান কাজ দ্রুত এগিয়ে চলেছে।

ইউপি চেয়ারম্যান মতিয়ার রহমান জানান, বাজারের কাজকে দৃশ্যমান করার জন্য দু’বছরের টাকা দিয়ে কাজ করা হচ্ছে। আগামীতে বিভিন্ন খাত থেকে বরাদ্দকৃত টাকা দিয়ে অন্যান্য রোডের কাজ করা হবে। ড্রেনেজ ব্যবস্থা পরোপুরি সচল না থাকার কারনে বৃষ্টি হলেই পাটকেলঘাটা বাজারের এ সকল রাস্তা দিয়ে জনসাধারনের চলাচলের অনুপযোগী হয়ে পড়ে।

তিনি আরও বলেন, সাতক্ষীরা-১(তালা-কলারোয়া) আসনের সাংসদ এড. মুস্তফা লুৎফুল্লাহ পাটকেলঘাটা বাজারের উন্নয়নে রাস্তাসহ ড্রেন নির্মান কাজ করবেন বলে আশ্বস্ত করেছেন। তবে পর্যায়ক্রমে সকল রাস্তার ড্রেনেজ ব্যবস্থাসহ বিভিন্ন উন্নয়নমুলক কাজ করা হবে।


আপনার মতামত লিখুন :

নিজস্ব প্রতিবেদক। ডেক্স