জাতীয় বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষ্যে সাতক্ষীরায় আলোচনা সভা

প্রকাশিত: ৭:০৬ অপরাহ্ণ, নভেম্বর ১০, ২০২০ | আপডেট: ৭:০৬:অপরাহ্ণ, নভেম্বর ১০, ২০২০

জাতীয় বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষ্যে সাতক্ষীরায় আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। সাতক্ষীরা জেলা বিএনপির আয়োজনে দুপুরে শহরের সঙ্গীতামোড়স্থ রাধা নগর এলাকায় উক্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সাতক্ষীরা জেলা বিএনপির সাবেক সাধারন সম্পাদক ও বর্তমান যুগ্ন আহবায়ক শেখ তারিকুল হাসানের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, জেলা বিএনপির সিনিয়র যুগ্ন আহবায়ক ও সাবেক প্রতিষ্ঠাতা সাধারন সম্পাদক কামরুল ইসলাম ফারুক। এ সময় অন্যান্যদের মধ্যে আরো বক্তব্য রাখেন, বিএনপি নেতা এড. তোজাম্মেল হোসেন তোজাম, জেলা বিএনপির সাবেক সহ-সভাপতি রফিকুল আলম বাবু, জেলা যুবদলের সাবেক সভাপতি আবুল হাসান হাদি প্রমুখ।

বক্তারা বলেন, ১৯৭৫ সালের এই দিন বাংলাদেশের স্বাধীনতাকামী সৈনিক ও জনগণ ঐক্যবদ্ধ হয়ে সম্রাজ্যবাদ ও সকল ষড়যন্ত্রকে রুখে দিয়ে বন্দি অবস্থা থেকে স্বাধীনতার ঘোষক জিয়াউর রহমানকে মুক্ত করে তার কাছে দায়িত্ব অর্পণ করেছিলেন। আর জিয়াউর রহমানকে মুক্ত করার মধ্য দিয়ে সে দিন সত্যিকার অর্থে গণতন্ত্রের যাত্রা শুরু হয়েছিল। শুরু হয়েছিল আধুনিক বাংলাদেশের গড়ার নতুন একটি অধ্যায়। পরবর্তিতে এই মহান নেতার সুদূরপ্রসারী নেতৃত্বেই প্রতিষ্ঠিত হয়েছিল বাংলাদেশী জাতীয়তাবাদ ও বহুদলীয় গণতন্ত্র এবং জনগণ পেয়েছিল অর্থনৈতিক মুক্তি।


আপনার মতামত লিখুন :

নিজস্ব প্রতিবেদক। ডেক্স