সাবেক মন্ত্রী তরিকুল ইসলামের ২য় মৃত্যুবার্ষিকীতে জেলা বিএনপির স্মরন সভা

প্রকাশিত: ৬:৩১ অপরাহ্ণ, নভেম্বর ৪, ২০২০ | আপডেট: ৬:৩১:অপরাহ্ণ, নভেম্বর ৪, ২০২০

বিএনপির স্থায়ী কমিটির প্রয়াত সদস্য ও সাবেক মন্ত্রী তরিকুল ইসলামের দ্বিতীয় মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে সাতক্ষীরায় স্মরন সভা অনুষ্ঠিত হয়েছে। জেলা বিএনপির আয়োজনে বুধবার সকালে শহরের আমতলা মোড়স্থ নিরিবিলি কমিউনিটি সেন্টারে উক্ত স্মরন সভা অনুষ্ঠিত হয়।

সাতক্ষীরা জেলা বিএনপি’র আহবায়ক এ্যাড. সৈয়দ ইফতেখার আলীর সভাপতিত্বে স্মরণসভায় বক্তব্য রাখেন, জেলা বিএনপির সদস্য সচিব চেয়ারম্যান আব্দুল আলীম, যুগ্ন আহবায়ক চেয়ারম্যান আব্দুর রউফ, হাবিবুর রহমান হাবিব, বিএনপি নেতা ও পৌর মেয়র আলহাজ¦ তাজকিন আহমেদ চিশতি, আশাশুনি উপজেলা বিএনপির সাধারন সম্পাদক রুহুল কুদ্দুস, শ্যামনগর উপজেলা বিএনপির ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক সোলায়মান কবির, বিএনপি নেতা চেয়ারম্যান মাসুদুল আলম, আশেক এলাহি মুন্না, জেলা শ্রমিকদল সভাপতি আব্দুস সামাদ, যুবদল সভাপতি আবু জাহিদ ডাবলু, স্বেচ্ছাসেবকদল সভাপতি সোহেল আহমেদ মানিক, কৃষকদল আহবায়ক আহসানুল কাদির স্বপন, যুবদল সাধারন সম্পাদক হাফিজুর রহমান মুকুল, কৃষকদল সদস্যসচিব সালাহ উদ্দীন লিটন, কেন্দ্রীয় মহিলাদলের সদস্য নুরজাহান পারভীন ঝর্না, জেলা নারী ও শিশু অধিকার ফোরামের সভানেত্রী সালেহা হক কেয়া প্রমুখ। সমগ্র অনুষ্ঠানটি পরিচালনা করেন, বিএনপি নেতা শের আলী।

জেলা বিএনপি’র আহবায়ক এ্যাড. সৈয়দ ইফতেখার আলী এ সময় বলেন, বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী প্রয়াত জননেতা তরিকুল ইসলাম ছিলেন জাতীয়তাবাদী আদর্শের মূর্ত প্রতিক। তার বর্ণাঢ্য রাজনৈতিক জীবনে তিনি নানাবিধ অত্যাচার ও নিপিড়নের শিকার হয়েও কোন দিন আদর্শ্যচ্যুত হননি। তিনি বলেন, বর্তমান অবৈধ সরকার মুক্তিযুদ্ধের চেতনা বিচ্যুত হয়ে স্বৈরাচারী আদলে প্রজা শাসন করছেন। তিনি এ সময় সকল ভেদাভেদ ভুলে বর্তমান অপশাসনের বিরুদ্ধে দলীয় নেতা-কর্মীদের ঐক্যবদ্ধ থাকার আহবান জানান।

জেলা বিএনপির সদস্য সচিব চেয়ারম্যান আব্দুল আলীম বলেন, তরিকুল ইসলাম ছিলেন একজন আপদ মস্তক পরিচ্ছন্ন রাজনীতিবিদ। তিনি ছিলেন দক্ষিণপশ্চিমাঞ্চলের মানুষের আশা আকাংখার প্রতিক এবং এ অঞ্চলের রুপকার।

জেলা বিএনপির যুগ্ন আহবায়ক চেয়ারম্যান আব্দুর রউফ ও হাবিবুর রহমান হাবিব তাদের বক্তব্যে তরিকুল ইসলামের আদর্শকে অনুসরন করে দলীয় নেতা-কর্মীদের ঐক্যবদ্ধ থাকার আহবান জানান।

পরে সেখানে সাবেক মন্ত্রী তরিকুল ইসলামের রুহের মাগফেরাত কামনায় দোয়া অনুষ্ঠিত হয়। দোয়া পরিচালনা করেন, জেলা ওলামাদলের আহবায়ক খায়রুজ্জামান রনজু।

 

এসজি/ডেক্স


আপনার মতামত লিখুন :

নিজস্ব প্রতিবেদক। ডেক্স