কেশবপুরে গত ১১ দিনে করোনা শনাক্ত না হওয়ায় স্বস্তিতে মানুষ

প্রকাশিত: ২:৩৬ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২৩, ২০২০ | আপডেট: ২:৩৬:অপরাহ্ণ, সেপ্টেম্বর ২৩, ২০২০

যশোরের কেশবপুরে গত ১১ দিনে নতুন করে কোন করোনা ভাইরাস শনাক্ত না হওয়ায় মানুষের মাঝে এক ধরনের স্বস্তি ফিরে এসেছে। গত ১২ সেপ্টেম্বর সর্বশেষ এ উপজেলায় করোনা ভাইরাসে আক্রান্ত রোগী পাওয়া যায়। কেশবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এ তথ্য নিশ্চিত করেছে। তবে সম্প্রতি কেশবপুর শহরসহ বিভিন্ন স্থানে মানুষ মাক্স ছাড়াই ঘোরাঘোরি করছে। করোনা প্রতিরোধে সরকারি নির্দেশনা থাকলেও সেগুলো তেমন কেউ মানছেই না।

কেশবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পরিসংখ্যানকারী গৌতম কুমার দাস জানান, গত ৩১ মার্চ এ উপজেলায় প্রথম করোনা ভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়েছিল। সে থেকে এ পর্যন্ত ৯৮০ জনের নমুনা পরীক্ষায় ২৩৮ জনের করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। যার মধ্যে ২৩০ জন ইতিমধ্যে সুস্থ হয়ে স্বাভাবিক জীবনে ফিরেছেন। ৫ জন হোম আইসোলেশনে চিকিৎসাধীন রয়েছেন এবং ৩ জন মারা গেছেন। চিকিৎসা সেবা দিতে গিয়ে এ পর্যন্ত উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ৪৮ জন স্টাফ করোনায় আক্রান্ত হয়েছিলেন। বর্তমানে তারা সকলেই সুস্থ হয়ে পুনরায় রোগীর সেবায় ফিরে এসেছেন।

বুধবার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের করোনা ফোকাল পার্সন ডাক্তার তন্ময় বিশ্বাস বলেন, সর্বশেষ গত ১২ সেপ্টেম্বর এ উপজেলায় করোনা রোগী শনাক্ত হয়েছে। বিগত ১১ দিনে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের জিনোম সেন্টারে যাদের নমুনা পরীক্ষার জন্য পাঠানো হয়েছিল তাদের সবগুলোই নেগেটিভ এসেছে। বর্তমানে যে ৫ জন করোনা আক্রান্ত রয়েছেন তাদের বাড়ি লকডাউন করা হয়েছে এবং আক্রান্তদের হোম আইসোলেশনে সার্বিক তত্ত্বাবধানে রেখে চিকিৎসা সেবা দেওয়া হচ্ছে।


আপনার মতামত লিখুন :

মশিয়ার রহমান। নিজস্ব প্রতিবেদক। কেশবপুর, যশোর